নিউটাউনে কিশোরীকে নির্যাতনের অভিযোগ প্রতিবেশী কাকার বিরুদ্ধে

খাস কলকাতার বুকে আবারও ধর্ষণের শিকার ১৬ বছরের কিশোরী! নিউটাউনে বিবেকানন্দ পল্লি এলাকায় ১৬ বছরের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল প্রতিবেশী কাকার বিরুদ্ধে। এই ঘটনা জানাজানি হতেই অভিযুক্তের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখায় এলাকাবাসী।

ইতিমধ্যেই অভিযুক্ত কাকাকে আটক করেছে পুলিশ। পরিবারের অভিযোগ, বিবেকানন্দ পল্লি এলাকায় প্রায়শই একা থাকত ওই কিশোরী। তখন সুযোগ পেয়ে মাঝেমধ্যেই তাঁদের বাড়িতে আসত অভিযুক্ত কাকা। শুক্রবার ওই কিশোরী তাঁর মা–কে জানায় বাড়িতে একা থাকার সুযোগ নিয়ে তাঁকে ধর্ষণ করেছে তাঁর কাকা। এমনকী এই ঘটনার কথা কাউকে বললে খুনেরও হুমকি দেয় অভিযুক্ত সঞ্জয় হালদার। এই ঘটনার পর নাবালিকার মেডিকেল পরীক্ষা করায় পরিবার।

বিষয়টি জানাজানি হলে এলাকার মানুষ ক্ষিপ্ত হয়ে অভিযুক্ত সঞ্জয় হালদারের বাড়িতে ভাঙচুর চালায়। এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে নিউটাউন থানার পুলিশ। তারপর পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায় স্থানীয়রা। অবশেষে ঘটনাস্থল থেকেই সঞ্জয় হালদারকে আটক করে পুলিশ।


প্রসঙ্গত, গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে কর্তব্যরত তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার করা হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয় তাঁকে। এই ঘটনার পর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। সেই প্রতিবাদের রেশ শহরের রাজপথে এখনও বিদ্যমান। এবার সেই আবহেই আবার শহরের বুকে ধর্ষণের অভিযোগ উঠল। এই ঘটনার পর আবারও শহরে নারীসুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।