ভোট মিটতেই মুখ্যমন্ত্রীর নির্দেশে নারায়ণের হাত ধরে রাস্তা নির্মাণ কার্যের শিলান্যাস বাগদায়

নিজস্ব প্রতিনিধি : উপনির্বাচন মিটতেই উন্নয়নমূলক কার্যে হাতেখড়ি। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি তথা অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামীর হাত ধরে ভোট মিটতেই নিজ প্রতিশ্রুতি রক্ষা করলেন বাগদার নবনির্বাচিত বিধায়িকা মধুপর্ণা ঠাকুর। বুধবার বাগদা পঞ্চায়েত সমিতির অন্তর্গত সাগরপুরের বাকসা গ্রামে ৪.৯৬ কিলোমিটার রাস্তা নির্মাণ কার্যের শিলান্যাস করেন অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণের পাশাপাশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যসভার তৃণমূল সাংসদ মমতা বালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুরও।
জানা গিয়েছে, রাস্তাটির রূপায়ণকারী সংস্থা হলো বারাসতের ডবলু.বি.এস.আর.ডি.এ। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতর মঞ্জুরীকৃত এবং নাবার্ড আর আই ডি এফ – ২৯ প্রকল্পের আর্থিক আনুকূল্যে নির্মিত এই প্রকল্পের মূল্য নির্ধারিত হয়েছে ৩৬৭.৩৩ লক্ষ্য টাকা। যার মধ্যে বরাদ্দকৃত অর্থ ৩১২.২৩ লক্ষ্য টাকা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে নারায়ণ বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় উন্নয়নের জোয়ার এসেছে বাংলার কোনায়-কোনায়। ব্যতিক্রম হলো না এই বাগদাও।
নারায়ণ আরও জানিয়েছিলেন, “দীর্ঘদিন এটি মাটির রাস্তা থাকায় স্থানীয় মানুষের চলাচলে সমস্যা হত। সেই সমস্যা সমাধানের জন্যই আমরা মুখ্যমন্ত্রীর কাছে পিচের রাস্তা নির্মাণের আবেদন করেছিলাম। সেই মতো মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় এখানে ২০ ফুট চওড়া এবং ৪.৯৬ কিলোমিটার দৈর্ঘ্য-র পিচের রাস্তা নির্মিত হচ্ছে। ন’মাসের মধ্যে রাস্তা প্রস্তুত হবে, পাশাপাশি পাঁচ বছরের গ্যারান্টিও রয়েছে অর্থাৎ নির্দিষ্ট সময়ের মধ্যে রাস্তা খারাপ হলে পুনরায় মেরামত করবে ওই সংস্থা। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী আমি স্থানীয় নেতৃত্ব এবং বাগদার বিধায়িকা মধুপর্ণা ঠাকুরের উপস্থিতিতে এই রাস্তা নির্মাণ কার্যের শিলান্যাস করলাম।”
প্রসঙ্গত উল্লেখ্য, বাগদা উপনির্বাচনের সময় মমতার নির্দেশে দলের পক্ষ থেকে নির্বাচন কার্যের গুরুদায়িত্ব অর্পিত হয়েছিল নারায়ণের উপর। রাজনীতিতে নবাগতা মধুপর্ণাকে একটু একটু করে রাজনৈতিক পাঠ শিখিয়েছেন নারায়ণই। বাগদায় ভোট প্রচারে এসে নারায়ণ একাধিক বার বলেছিলেন, বাগদা বিধানসভায় তৃণমূলের জয় হলেই মধুপর্ণার হাত ধরে উন্নয়ন পৌঁছে যাবে বাগদার প্রতিটি কোনায়। যেমন কথা তেমন কাজ। এবার রাস্তা নির্মাণ কার্যের শিলান্যাসের মধ্য দিয়েই বাগদায় উন্নয়নের জয়যাত্রা শুরু করলো তৃণমূল কংগ্রেস। নারায়ণের ভাষায়, “তৃণমূল কথা দিলে কথা রাখে।”