• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ঢোলাহাটে পুলিশি হেফাজতে যুবকের রহস্য মৃত্যু, আজ শুনানি হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, ঢোলাহাট: এবার পুলিশ হেফাজতে মারের জেরে যুবকের মৃত্যুর ঘটনায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ পরিবার। বুধবার হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার দৃষ্টি আকর্ষণ করা হয়। তিনি মামলা দায়েরের অনুমতি দেন। আজ অর্থাৎ বৃহস্পতিবার শুনানির সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে ।এক এলাকাবাসী স্থানীয় থানার পুলিশে চুরির অভিযোগ জানান। এর পর ১ জুলাই ঢোলাহাট থানার পুলিশ মহসিন হালদার

নিজস্ব প্রতিনিধি, ঢোলাহাট: এবার পুলিশ হেফাজতে মারের জেরে যুবকের মৃত্যুর ঘটনায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ পরিবার। বুধবার হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার দৃষ্টি আকর্ষণ করা হয়। তিনি মামলা দায়েরের অনুমতি দেন। আজ অর্থাৎ বৃহস্পতিবার শুনানির সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে ।এক এলাকাবাসী স্থানীয় থানার পুলিশে চুরির অভিযোগ জানান। এর পর ১ জুলাই ঢোলাহাট থানার পুলিশ মহসিন হালদার ও তাঁর ভাইপো আবু সিদ্দিককে থানায় তুলে নিয়ে যায়। অভিযোগ, মহসিনকে দিয়ে ভাইপোর নামে জোর করে চুরির অভিযোগ লিখিয়ে নেওয়া হয়। এর পর আবু সিদ্দিককে থানায় দফায় দফায় মারধর করা হয় বলে অভিযোগ। ৪ জুলাই কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হয় আবু সিদ্দিককে। ওইদিন জামিন পান তিনি।

তবে তখন তিনি গুরুতর অসুস্থ। তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। এরপর আরেক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যুবকের মৃত্যু হয়। এর পরই পরিবার দাবি করে, পুলিশ হেফাজতে মারধরের কারণেই মৃত্যু হয়েছে যুবকের।এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার রণক্ষেত্রের চেহারা নেয় ঢোলাহাট থানার পুলিশ। বুধবার আইসি ও এসআইয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। এদিকে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে পরিবার। মৃতের ময়নাতদন্ত আদৌ নিয়ম মেনে হয়েছে কিনা? ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করা হয়েছে কিনা? সেই বিষয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা।আজ অর্থাৎ বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে এই মামলার শুনানি হতে পারে বলে জানা গেছে।