প্যান্ডেলে মুখ্যমন্ত্রীর ছবি না টাঙালে পুজোর অনুদান না নেওয়ার নিদান বিধায়কের

দুর্গাপূজার অনুদান নিয়ে বিতর্কিত মন্তব্য এক তৃণমূল নেতার। দুর্গাপূজা মণ্ডপে মুখ্যমন্ত্রীর ছবি না টাঙালে পুজোর অনুদান না নেওয়ার নিদান দিলেন তিনি। বিষয়টি নিয়ে ইতিমধ্যে রাজনৈতিক মহলে যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছে। আর এই নেতা যে সে নন। তিনি ভাতারের তৃণমূল বিধায়ক মানগোবিন্দ অধিকারী। ওই তৃণমূল বিধায়কের স্পষ্ট বক্তব্য, নুন খেলে তাঁর গুণ গাইতেই হবে।

রবিবার তিনি বলেন, ‘অনুদানের টাকা নিলে মণ্ডপের সামনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি টাঙাতেই হবে। নইলে অনুদান নেবেন না।’ তিনি দাবি করেন, ‘মাননীয় মুখ্যমন্ত্রী পুজোর অনুদানের টাকা দিচ্ছেন। তাই তাঁর ছবি যেন প্রতিটি প্যান্ডেলে টাঙানো হয়।’ ওই তৃণমূল নেতা আরও ব্যাখ্যা দিয়ে বলেন, ‘মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছ থেকে আপনারা টাকা নিচ্ছেন। এটা সরকারের টাকা। আর মুখ্যমন্ত্রী সরকারের লোক। অনেকে টাকাটা নিচ্ছেন, অথচ মুখ্যমন্ত্রীর ছবি টাঙাচ্ছেন না। এটা খুব বাজে জিনিস।’

এরপরই ওই তৃণমূল নেতা নিদান দেন,’ছবি টাঙাতে আপত্তি থাকলে আপনারা টাকাটা নেবেন না। এটা আপনাদের কাছে আমার অনুরোধ। অনেক ক্লাব তো টাকা নিচ্ছে না। আপনারাও নেবেন না।’ তবে এই ঘটনায় খারাপ কিছু দেখছেন না স্থানীয় তৃণমূল নেতারা। তাঁরা বলেন, বিধায়কের এই মন্তব্যে তাঁরা ভুল কিছু দেখতে পাচ্ছেন না। কারণ মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে ছবি টাঙাতে বলা হয়েছে। এতে খারাপ কিছু দেখতে পাওয়া যাচ্ছে না।


রবিবার ভাতারে পুজো কমিটিগুলিকে অনুদানের চেক তুলে দেওয়ার জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় প্রশাসনের তরফে। সেই মঞ্চে হাজির ছিলেন ভাতারের বিধায়ক। সেখানেই প্রকাশ্যে এই বিতর্কিত মন্তব্য করেন মানগোবিন্দ বাবু। মঞ্চে তখন উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার অর্ক বন্দ্যোপাধ্যায়, ভাতারের ভিডিও দেবজিৎ দত্ত ও ওসি প্রসেনজিৎ দত্ত।