• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

‘আইনি লড়াই চলবে, লড়াই চলবে রাস্তাতেও’, সিবিআই দফতর বেরিয়ে মন্তব্য মীনাক্ষীর

আইনি লড়াই চলবে, লড়াই চলবে রাস্তাতেও। সিবিআই দফতর থেকে বেরিয়ে এভাবেই হুঁশিয়ারি দিলেন ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।v

আইনি লড়াই চলবে, লড়াই চলবে রাস্তাতেও। সিবিআই দফতর থেকে বেরিয়ে এভাবেই হুঁশিয়ারি দিলেন ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে মীনাক্ষীকে সল্টলেকে সিবিআইয়ের দফতর সিজিও কমপ্লেকে ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রায় দু’ঘণ্টা ধরে জেরা করা হয় মীনাক্ষীকে। সূত্রের খবর, আরজি করে হামলা ছাড়াও আরও বেশ কয়েকটি বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। সিবিআই দফতর থেকে বেরিয়ে মীনাক্ষী বলেন, সিবিআই ডাকলে আবার আসব। আরজি কর কাণ্ডে দোষীদের কঠোর শাস্তি চাই। তদন্তে যে কোনও রকমের সাহায্য করতে তিনি প্রস্তুত বলে জানিয়ে দিয়েছেন মীনাক্ষী।

দোষীরা শাস্তি না পাওয়া পর্যন্ত লড়াই চলবে বলে সাফ জানিয়ে দিয়েছেন বাম নেত্রী। তাঁর কথায়, তদন্তে সহযোগিতা করেছি। বাংলার পাশাপাশি গোটা দেশের মানুষ এই নৃশংস ঘটনার বিচার চাইছেন। নিজের হাসপাতালে মধ্যে নিজের বিভাগে একজন ডাক্তার খুন হয়ে যাবেন, আর তা আমরা চুপ করে বসে দেখব, সেটা হতে পারে না।

আরজি কর আন্দোলন প্রসঙ্গে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী বলেন, প্রথম দিন থেকে রাস্তায় রয়েছি, আগামীতেও থাকব। সাধারণ মানুষের কাছেও আবেদন জানাব আপনারা আপাদের পাশে থাকুন। আইনি লড়াই চলবে, লড়াই চলবে রাস্তাতেও। দোষীদের কঠোর থেকে কঠোরতর শাস্তি দাবি করছি।

প্রসঙ্গত, আরজি কর ধর্ষণ-খুন কাণ্ডের পাশাপাশি আরজি করে এবং ভাঙচুরের ঘটনারও তদন্ত করছে সিবিআই। কিন্তু এর মধ্যে কোন মামলায় মীনাক্ষীকে ডেকে পাঠানো হয়েছিল? সূত্রের খবর, প্রথম ‘রাতদখল’ কর্মসূচি চলাকালীন আরজি করে হামলার ঘটনা ঘটে।

বহিরাগত একদল যুবকের মাঝরাতে আরজি কর হাসপাতালে ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ ওঠে। সেই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যই মীনাক্ষীকে ডেকে পাঠানো হয়েছিল সিবিআই সূত্রে খবর। আরজি কর হাসপাতালে ভাঙচুরের ঘটনায় এর আগে মিনাক্ষী মুখোপাধ্যায়-সহ সিপিএমের ছাত্র-যুব নেতানেত্রীদের নোটিস পাঠিয়েছিল কলকাতা পুলিশ।