ভয়াবহ আগুনের মুখে শিলিগুড়ির বিধান মার্কেট, ব্যাপক ক্ষতির আশঙ্কা

দুর্গাপুজোর আগেই ভয়াবহ অগ্নিকাণ্ডের কবলে শিলিগুড়ির বিধান মার্কেট। শনিবার সকাল ১১ টা নাগাদ এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। মুহুর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে প্রায় ১৫ টি দোকানকে ভস্মীভূত করে দেয়। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাথমিকভাবে স্থানীয় ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এই ঘটনায় মাথায় হাত ব্যবসায়ীদের। হাতে গোনা আর কয়েকদিন পরেই পুজো। পুজোর মুখে এই ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

অগ্নিকান্ডের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের চারটি ইঞ্জিন। কিন্তু তা সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় না। আগুনের লেলিহান শিখায় আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। শেষপর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বিএসএফ–এর সাহায্য নেওয়া হয়। তবে এখনও পর্যন্ত আগুন লাগার কারণ স্পষ্ট হয়নি। দমকল সূত্রে খবর, তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।


ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মেয়র গৌতম দেব। দমকলের চারটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।