চোর সন্দেহে গণপিটুনি, সল্টলেকে মৃত ১

Written by SNS June 29, 2024 5:08 pm

গণপ্রহার যখন সামাজিক ব্যাধি

নিজস্ব প্রতিনিধি, ২৯ জুন: বউবাজারে গণপিটুনি কাণ্ডের রেশ কাটতে না কাটতেই এবার সল্টলেক। মোবাইল চোর সন্দেহে মারধর যুবককে। ওই আক্রান্তকে পরে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। শনিবার সাত সকালে ঘটনাটি ঘটেছে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পোলেনাইটে। মৃত যুবকের নাম প্রসেন মন্ডল। পুলিশ সূত্রে খবর, এদিন সকালে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে আহত বছর বাইশের প্রসেনকে ভর্তি করাতে নিয়ে এসেছিলেন এক যুবক। পরে তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই প্রকাশ্যে আসে চোর সন্দেহে গণপিটুনির খবর। ধৃত যুবকের সূত্র ধরেই আরও দুজনকে আটক করেছে পুলিশ।

অন্যদিকে, শুক্রবার সকলেই খাস কলকাতার বউবাজারে উদয়ন হোস্টেলে চোর সন্দেহে আটকে রাখা হয় বছর সাঁইত্রিশের ইরশাদকে। চলে বেধড়ক মারধর। পরে মৃত্যু হয় পেশায় টিভি মেকানিক ইরশাদের। ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ১৪ জনকে আটক করেছে পুলিশ। উদ্ধার হয়েছে ভাঙ্গা ব্যাটও। পুলিশের প্রাথমিক অনুমান, ওই ব্যাট দিয়েই মারা হয় ইরশাদকে।

প্রসঙ্গত মানুষের নির্বুদ্ধিতা ও রোষের মুখে পড়ে একের পর এক প্রাণহানির ঘটনা ঘটে চলেছে শহর ও শহরতলিতে। এর আগে ছেলেধরা সন্দেহে উত্তর ২৪ পরগনার বারাসত সহ জেলার বিভিন্ন প্রান্তে একের পর এক গণপিটুনির ঘটনা ঘটে।