হাওড়ায় রাজ্য পুলিশের রক্তদান শিবিরে মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা পুলিশের রক্তদান শিবিরের পর হাওড়াতেও জেলা পুলিশের একই অনুষ্ঠান ঘুরে দেখলেন মমতা । সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকের পরে হাওড়ার ‘উৎসর্গ শিরোনামের রক্তদান শিবির ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী। এই শিবির আয়োজন করার জন্য ধন্যবাদ জানালেন সবাইকে।

হাওড়ার করোনা আক্রান্তের সংখ্যা আট। করোনা পরিস্থিতি সামলাতে এজন্য হাওড়ায় বিশেষ নজর দিতে অনুরোধ জানান মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে এখন থেকে ডেঙ্গু প্রতিরোধের জন্যও প্রস্তুতি নিতে বলেন তিনি।

এদিন হাওড়ার রক্তদান শিবিরে শুধু পুরুষই যেসব মহিলা পুলিশ রক্তদান করছিলেন, তাঁদেরও সামনে গিয়ে দাঁড়ান। বলেন, রক্তদানের সময় পোশাক পরিচ্ছদ একটু ঢিলে রাখা উচিত। বেল্ট ইত্যাদি বেঁধে রাখা উচিত নয়।


মুখ্যমন্ত্রী বলেন, গরমকালে এমনিতেই রক্তের সংকট হয়। কলকাতা এবং রাজ্য পুলিশ আয়োজিত এই রক্তদান শিবিরের ফলে থ্যালাসেমিয়া রোগিরা উপকৃত হবে। বর্তমান পরিস্থিতিতে পুলিশের দায়িত্ব অনেক বেড়ে গিয়েছে।

রাজ্যজুড়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি সামলানো, লকডাউনে সোস্যাল ডিসট্যান্সিং বজায় রাখার দিকেও নজরদারি চালাতে হচ্ছে। এর পরেও যেভাবে পুলিশের পক্ষ থেকে প্রতিদিন তেরশো ইউনিটের মতো রক্তদান করার উদ্যোগ নিয়েছে তারা সেজন্য পুলিশের কাছে কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী।