• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ফের নিম্নচাপ, সপ্তাহ শেষে হতে পারে বৃষ্টি

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। তাই ফের দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। তাই ফের দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ১–২ দিন হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম ও মুর্শিদাবাদে বৃষ্টিপাত হতে পারে। তবে দক্ষিণবঙ্গের কোনও জেলাতে আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

উল্লেখ্য, পশ্চিম মধ্য ও উত্তর–পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। বর্তমানে এই নিম্নচাপ দক্ষিণ ওড়িশা ও অন্ধ্র উপকূলে রয়েছে। ধীরে ধীরে এই নিম্নচাপ উত্তর দিকে এগোনোর কথা। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। এর জেরে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর ও মালদায় আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।