ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে বৃহস্পতিবার রাত থেকে শিয়ালদহে বন্ধ লোকাল ট্রেন

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘দানা’। ইতিমধ্যেই রাজ্য প্রশাসন তৈরি ঘূর্ণিঝড় ‘দানা’র মোকাবিলায়। পূর্ব রেলের পক্ষ থেকে ইতিমধ্যেই বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এবার পূর্ব রেলের পক্ষ থেকে ঘোষণা করা হল, ‘দানা’র প্রভাবের জেরে বৃহস্পতিবার শিয়ালদহ শাখায় বহু ট্রেন বাতিল করা হচ্ছে। আগামী কাল রাত ৮টা থেকে শিয়ালদহ শাখায় সমস্ত লোকাল ট্রেন বন্ধ করা হচ্ছে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পুরী ও সাগরদ্বীপের মাঝে ঘূর্ণিঝড় ‘দানা’র ল্যান্ডফল হবে। প্রবল দুর্যোগের আশঙ্কায় এবং যাত্রী সাধারণের সুরক্ষার কথা মাথায় রেখে ইতিমধ্যেই দুরপাল্লার একাধিক ট্রেন বাতিল করা হয়েছে রেলের তরফ থেকে। আর এবার, আগামীকাল লোকাল ট্রেনও বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হল রেলের তরফে।

রেলের পক্ষ থেকে কৌশিক মিত্র জানিয়েছেন, আগামী কাল রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত শিয়ালদহ দক্ষিণ শাখায় সম্পূর্ণরূপে বন্ধ থাকছে ট্রেন চলাচল। অন্যদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে পরের দিন সকাল ৯টা পর্যন্ত দক্ষিণ শাখার কোনও স্টেশন থেকে শিয়ালদহের উদ্দেশ্যে কোনও ট্রেন ছাড়বে না বলে জানানো হয়েছে।


বাতিল ট্রেনের তালিকায় রয়েছে, কলকাতা-পুরী (২৪ অক্টোবর) এবং পুরী, কলকাতা (২৫ অক্টোবর), ডিব্রুগড়-কম্যাকুমারী (২৩ অক্টোবর), কন্যাকুমারী-ডিব্রুগড় (২৩ অক্টোবর) সেকান্দ্রাবাদ-মালদহ (২৪ অক্টোবর), মালদহ-সেকেন্দ্রাবাদ (২৯ অক্টোবর), পুরী-জয়নগর (২৪ অক্টোবর) এবং শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেস (২৩ অক্টোবর), পাটনা-পুরী এক্সপ্রেস (২৪ অক্টোবর), শিলচর-সেকেন্দ্রবাদ (২৩ অক্টোবর), বেঙ্গালুরু-মজফফরপুর (২৪ অক্টোবর), মালদহ-দিঘা (২৪ অক্টোবর), দিঘা-মালদহ (২৪ অক্টোবর), আসানসোল-হলদিয়া এবং হলদিয়া-আসানসোল (২৪ ও ২৫ অক্টোবর)।