• facebook
  • twitter
Tuesday, 8 October, 2024

পুজোয় কি ভাসতে চলেছে তিলোত্তমা? জানুন আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

আবহাওয়া দপ্তরের তরফ থেকে দেওয়া হয়েছে সুখবর।দক্ষিণবঙ্গে পুজোর সময় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি।

ঢাকে কাঠি পড়ে গিয়েছে। আজ পঞ্চমী। কলকাতা থেকে জেলা আলোর রোশনাইতে ভাসছে গোটা রাজ্য। তবে ঠাকুর দেখতে বেরিয়ে বৃষ্টির সাক্ষীও হতে হচ্ছে মণ্ডপমুখী দর্শনার্থীদের। তবে কি পুজোয় এবারও জনসাধারণ সাক্ষী থাকতে চলেছে বৃষ্টির? কী বলছে আবহাওয়া দপ্তর?

আবহাওয়া দপ্তরের তরফ থেকে দেওয়া হয়েছে সুখবর।দক্ষিণবঙ্গে পুজোর সময় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি। আকাশে যেমন দেখা মিলবে না শরতের মেঘের, তেমনই হবে না ভারী বৃষ্টি পুজোর সময়। তবে পঞ্চমীর দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে তিলোত্তমায়। আগামী ২ থেকে ৩ ঘণ্টায় তিলোত্তমার বিভিন্ন প্রান্তে চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তাই ঘুরতে বেরোনোর সময় অবশ্যই নিজের সাথে রাখুন ছাতা।

পুজোর ক’দিন আকাশ মূলত পরিষ্কার থাকবে বলেই জানা যাচ্ছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বজায় থাকবে। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা যেমন নেই, উত্তরবঙ্গেও নেই ভারী বৃষ্টির সম্ভাবনা। তবে পাহাড়ে চলবে বৃষ্টি।

আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনই বঙ্গ থেকে বৃষ্টি বিদায় নেবে না। চলতি মাসের মাঝামাঝি বঙ্গ থেকে বিদায় নেবে বর্ষা।