কেমন থাকবে আজকের আবহাওয়া? সামনে এল বিরাট আপডেট

Kolkata: People wade through flooded streets of Kolkata on Aug 3, 2017. (Photo: Kuntal Chakrabarty/IANS)

আজ, চতুর্থী। সকাল থেকেই কলকাতার আকাশজুড়ে চলছে রোদ-মেঘের লুকোচুরি। জেলার আবহাওয়াও খানিকটা সেরকমই। সকলেরই টার্গেট সপ্তাহের প্রথম কাজের দিনে অফিস সেরে প্যান্ডেলমুখো হওয়া। কিন্তু কেমন থাকবে আজকের আবহাওয়া? রোদ নাকি বৃষ্টি, প্যাচপ্যাচে গরম নাকি হালকা ঠান্ডা? বিরাট আপডেট জানা গেল আলিপুর আবহাওয়া বিভাগের বুলেটিনে। 

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার সারা রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত বিক্ষিপ্ত বৃষ্টিই চলবে সারাদিন। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, দক্ষিণবঙ্গ এবং পশ্চিমের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে বাঁকুড়ায়। আলিপুর আবহাওয়া বিভাগের দেওয়া হিসেব অনুযায়ী বৃষ্টির পরিমাণের নিরিখে এর পরের পাঁচটি স্থানে রয়েছে – ব্যারাকপুর, লালগড়, কল্যাণী, মঙ্গলকোট, বর্ধমান। 


হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়াও বইতে পারে। আলিপুর আবহাওয়া বিভাগ এই ৫ জেলায় হলুদ সতর্কতা জারি করেছে। 

সোমবার কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। মাঝেসাঝে বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। ফলে পুজোর মধ্যে আবহাওয়া ভালো থাকবে বলে আশা করা হচ্ছে।