• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ভিন রাজ্যে অভিযান কলকাতা পুলিশের এসটিএফের, আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিনিধি: গোপন সূত্রে খবর পেয়ে এবার বিহারে অভিযান চালালো কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। অভিযানে কলকাতা পুলিশের এসটিএফের সঙ্গে ছিল বিহার এসটিএফ এবং স্থানীয় থানার কর্মীরা। এসটিএফ সূত্রে খবর, সোমবার রাতে অভিযান চালানো হয় বিহারের মাধারবা থানার রূপরহিমপুর গ্রামে। ওই গ্রামে বেআইনি অস্ত্র তৈরির কারখানার হদিশ পান এসটিএফ কর্তারা। হানা দিতেই উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র

নিজস্ব প্রতিনিধি: গোপন সূত্রে খবর পেয়ে এবার বিহারে অভিযান চালালো কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। অভিযানে কলকাতা পুলিশের এসটিএফের সঙ্গে ছিল বিহার এসটিএফ এবং স্থানীয় থানার কর্মীরা।

এসটিএফ সূত্রে খবর, সোমবার রাতে অভিযান চালানো হয় বিহারের মাধারবা থানার রূপরহিমপুর গ্রামে। ওই গ্রামে বেআইনি অস্ত্র তৈরির কারখানার হদিশ পান এসটিএফ কর্তারা। হানা দিতেই উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম এবং একাধিক বন্দুক। গ্রেফতার করা হয় কারখানার মালিকসহ চারজন প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীকেও। সূত্রের খবর, কারখানার মালিক অখিলেশ কুমার কুশওয়া বিহারের ওই গ্রামেরই বাসিন্দা। অন্যদিকে, এসটিএফের হাতে গ্রেফতার হয় কারখানার বাকি চার শ্রমিক মহম্মদ চাঁদ ওরফে দামু, মহম্মদ সাহিল আলম, মহম্মদ ইরফান এবং মহম্মদ পরওয়াজ আলম। সকলেই বিহারের মুঙ্গের জেলার বাসিন্দা বলেই খবর। তবে বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির কারখানর আরও এক অভিযুক্ত তথা কারখানার মালিক অখিলেশের সহযোগী অনিলকুমার যাদব এখনও অধরা। তাঁর খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে বিহার পুলিশ।

এসটিএফ সূত্রে খবর, কারখানা থেকে উদ্ধার করা হয়েছে সেমি অটোমেটিক বন্দুক, অসংখ্য কার্তুজ, পিস্তল তৈরির সরঞ্জামসহ আরও একাধিক সামগ্রী। প্রসঙ্গত, সম্প্রতি কলকাতাসহ রাজ্যের একাধিক প্রান্তে দেশি বন্দুকের হদিশ মিলেছে।