• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ডুবন্ত দুই জনের প্রাণ বাঁচাল কিশোর

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান, ১৮ জুন: একসঙ্গে এক বৃদ্ধ এবং এক কিশোরের প্রাণ বাঁচাল আর এক কিশোর। দামোদর নদে ওই দুজন তলিয়ে যাবার আগে ওই কিশোর তাঁদের উদ্ধার করে বলে জানা গিয়েছে। পূর্ব বর্ধমানের শক্তিগড়ের বটতলা এলাকায় ঘটনাটি ঘটে। তবে ওই ঘটনায় ইলতাব খান নামে বছর ১৪ বয়সের এক ছাত্রকে বাঁচানো সম্ভব হয়নি। উল্লেখ্য, ঈদ উপলক্ষে

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান, ১৮ জুন: একসঙ্গে এক বৃদ্ধ এবং এক কিশোরের প্রাণ বাঁচাল আর এক কিশোর। দামোদর নদে ওই দুজন তলিয়ে যাবার আগে ওই কিশোর তাঁদের উদ্ধার করে বলে জানা গিয়েছে। পূর্ব বর্ধমানের শক্তিগড়ের বটতলা এলাকায় ঘটনাটি ঘটে। তবে ওই ঘটনায় ইলতাব খান নামে বছর ১৪ বয়সের এক ছাত্রকে বাঁচানো সম্ভব হয়নি।

উল্লেখ্য, ঈদ উপলক্ষে ইলতাব ও তার এক বন্ধু মহম্মদ কওসের আসে দাদুর বাড়ি শক্তিগড়ে। তারা দুজন পশ্চিম বর্ধমানের রানীগঞ্জ উর্দু হাই স্কুলের ছাত্র। দাদুর সঙ্গে ওই দুই বন্ধু দামোদরের পারে বেড়াতে যায়। তারপর স্নান করতে নামে নদীতে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই দুই বন্ধু জলে তলিয়ে যেতে থাকে। তাদের দুজনকে উদ্ধার করতে তার দাদু ইলিয়াস খান ঝাঁপিয়ে পড়েন নদীতে। কিন্তু নিজের ভারসাম্য বজায় রাখতে না পেরে তিনিও তলিয়ে যেতে থাকেন। ওই সময় কাছে থাকা ইন্দ্রজিৎ মন্ডল নামে এক কিশোর তিনজনকে জল থেকে তুলে আনতে নদীতে ঝাঁপিয়ে পড়ে।

তবে একরত্তি কিশোরের পক্ষে একসঙ্গে তিনজনকে জল থেকে তুলে আনতে পারেনি। বৃদ্ধ এবং এক কিশোরকে বাঁচিয়ে দেয় সে। জলে তলিয়ে যায় ইলতাব নামের ওই কিশোর। পরে এক ঘন্টা পরে তাকে উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। যদিও অদম্য সাহস ও নিজের জীবন বাজি রেখে ইন্দ্রজিৎ যেভাবে দুজনের প্রাণ রক্ষা করেছে, তার জন্য গ্রামবাসীরা সাহসিকতার প্রশংসা করেন।