আজই বৈঠকে বসতে চেয়ে মুখ্যসচিবকে ইমেল জুনিয়র ডাক্তারদের

বুধবার বৈঠকে বসতে চেয়ে রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থকে ইমেল পাঠালেন জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের দাবির সবকটি বিষয় এখনও সমাধান হয়নি। যে দাবিগুলির এখনও সমাধান হয়নি তা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় বসতে চাইছেন জুনিয়র ডাক্তাররা। দাবি সমাধানের আশায় মুখ্যসচিবকে ইমেল পাঠিয়েছেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা।

বৈঠকে বসার বিষয় সম্পর্কে রাজ্য সরকারের তরফে সদর্থক উত্তর আশা করছেন জুনিয়র ডাক্তাররা। আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের পাঠানো ইমেলে মূলত দু’টি বিষয়ের উপর জোর দেওয়া হয়েছে। এত দিন জুনিয়র ডাক্তাররা যে পাঁচ দফা দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে ধর্না-অবস্থান করছেন, তার মধ্যে চার এবং পাঁচ নম্বর দাবি এখনও মেটেনি।

মুখ্যসচিবের পাশাপাশি বৈঠকে রাজ্যের গড়া টাস্ক ফোর্সের সদস্যদের থাকার কথাও উল্লেখ করেছেন জুনিয়র ডাক্তাররা। কর্মবিরতি প্রসঙ্গে কোনও স্পষ্ট বার্তা দেননি আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের কথায়, ‘আমাদের ইমেল নিয়ে রাজ্য সরকারের তরফে কী উত্তর আসে, তা দেখার পরই পরবর্তী পদক্ষেপ করা হবে।’


বুধবারের ইমেলে বলা হয়েছে রাজ্যের সব মেডিক্যাল কলেজ, হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা। এ ছাড়াও রাজ্যের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভয়মুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে এবং গণতান্ত্রিক পরিবেশ সুনিশ্চিত করতে হবে। ‘থ্রেট কালচার’ বন্ধ করতে হবে রাজ্য সরকারকে।