• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

কর্মবিরতি তুলতে নারাজ জুনিয়র ডাক্তাররা, বেঁধে দিলেন পালটা সময়সীমা

জুনিয়র ডাক্তারদের দাবি সমর্থন করে তাঁদের পাশে দাঁড়িয়েছে ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর রাজ্য শাখা।

সময়সীমার বদলে পালটা সময়সীমা! সুপ্রিম কোর্টের কর্মবিরতি তুলে নেওয়ার নির্দেশেও অনড় জুনিয়র ডাক্তাররা। তাঁদের ৫ দফা দাবি নির্দিষ্ট সময়ের মধ্যে মেনে নেওয়া না হলে কর্মবিরতি তোলা হবে না, এমনটা সাফ জানিয়ে দিলেন তাঁরা। মঙ্গলবার স্বাস্থ্যভবন অভিযানের ডাকও দিয়েছেন তাঁরা।

গত সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের মামলা নিয়ে সওয়াল-জবাব চলাকালীন রাজ্য সরকারের আইনজীবী কপিল সিব্বল জানান, ডাক্তারদের কর্মবিরতির জেরে রাজ্যজুড়ে মৃত্যু হয়েছে মোট ২৩ জনের। এর বিরুদ্ধে সরব হয়েছে জুনিয়র ডাক্তাররা। তাঁদের বক্তব্য, এই দাবি সম্পূর্ণ ভ্রান্ত। জুনিয়র ডাক্তারদের সম্পর্কে নেতিবাচক বার্তা দেওয়ার জন্যই রাজ্য সরকারের এই পদক্ষেপ। ভুল তথ্য দেওয়ার জন্য স্বাস্থ্যসচিবের পদত্যাগ চান তাঁরা। 

সোমবার রাতে একটা সাংবাদিক সম্মেলন ডেকে জুনিয়র ডাক্তাররা পাঁচ দফা দাবি  পেশ করেন। স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিকর্তা , প্রিন্সিপাল সেক্রেটারির পদত্যাগ চেয়ে তাঁরা জানিয়েছেন, মঙ্গলবার তাঁরা স্বাস্থ্যভবন অভিযান করবেন। তাঁদের দাবি যতক্ষণ না মানা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত তাঁরা অবস্থান চালাবেন। কাজেও ফিরবেন না তাঁরা। 

জুনিয়র ডাক্তারদের দাবি সমর্থন করে তাঁদের পাশে দাঁড়িয়েছে ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর রাজ্য শাখা। সোমবার রাতেই তাঁরা এই ব্যাপারে লিখিত বিবৃতি দেন সংগঠনের তরফ থেকে।