• facebook
  • twitter
Tuesday, 1 October, 2024

দুর্নীতির অভিযোগ, তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়ের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি

কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দুর্নীতির অভিযোগে তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়ের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হল।

কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দুর্নীতির অভিযোগে তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়ের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হল। তাঁর বিরুদ্ধে উঠেছে বেড দুর্নীতি ও সেন্ট্রাল ল্যাবে দুর্ব্যবস্থার অভিযোগ। এই দুটি বিষয়ের জন্যই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কলকাতা মেডিক্যাল কলেজের স্টুডেন্টস ইউনিয়নের তরফে সুদীপ্ত রায়ের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে।

ক্রিটিকাল কেয়ার ইউনিটে বেড পাইয়ে দেওয়ার নাম করে তিনি টাকা তুলতেন বলে অভিযোগ উঠেছে। এই মর্মে স্বাস্থ্য ভবনেও অভিযোগ দায়ের করা হয়েছিল। পাশাপাশি মেডিক্যালের সেন্ট্রাল ল্যাবে বেসরকারি ল্যাবের নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ল্যাব ব্যবহার করতে দেওয়ার জন্য নেওয়া হচ্ছে কাটমানি। সুদীপ্ত রায়ের বিরুদ্ধে তৈরি হওয়া কমিটিতে মোট ১১ জন সদস্য রয়েছেন। নেতৃত্বে রয়েছেন কলকাতা মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের প্রধান সৌমিত্র ঘোষ।

উল্লেখ্য, আরজি কর মেডিক্যালের দুর্নীতির মামলায় শিরোনামে এসেছিল তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়ের নাম। আরজি কর মেডিক্যালের মতোই কলকাতা মেডিক্যাল কলেজেও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ উঠেছি‍ল। এই দুর্নীতির মামলায় সুদীপ্ত রায়ের বিরুদ্ধে মূলত ছিল অভিযোগের তির। এই দুই হাসপাতালেরই রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ছিলেন সুদীপ্ত। এবার তাঁর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করল কলকাতা মেডিক্যাল কলেজ।

শুধুমাত্র সুদীপ্ত নন, মেডিক্যাল কলেজের প্যাথলজিস্ট জয়ন্ত সেনও এই সকল দুর্নীতির ঘটনায় জড়িত বলে অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধেও তদন্ত করবে কমিটি। জয়ন্ত আর সুদীপ্তর মদতেই হাসপাতালে দালাল চক্র চলছে বলে অভিযোগ করেছেন স্টুডেন্টস ইউনিয়ন। এ নিয়ে কলেজ কর্তৃপক্ষকে স্মারকলিপি জমা দিয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছিল। এবার অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আরজি কর হাসপাতালে দীর্ঘদিন ধরে জিনিসপত্র সরবরাহকারী এক সংস্থার প্রধান সুব্রত বসু অভিযোগ করেছিলেন, সরকারি টাকায় কেনা চিকিৎসা সামগ্রী তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়ের সিঁথির মোড়ের নার্সিংহোমে পৌঁছে যেত। সুদীপ্ত নাকি আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সঙ্গে পরামর্শ করেই বিনা পয়সায় পুরনো চিকিৎসা সামগ্রী, যন্ত্রপাতি বিনা পয়সায় নিয়ে নিতেন।