এইমসে চাকরি নিয়ে বিজেপিতে তুমুল গোষ্ঠীদ্বন্দ্ব, বিধায়কের গাড়ি-অফিস ভাঙচুর

এইমসে চাকরি নিয়ে বিজেপিতে গোষ্ঠীদ্বন্দ্ব। বিজেপি বিধায়কের অফিস কার্যালয়ে হামলা, গাড়ি ভাঙচুর। দু’পক্ষের লাঠালাঠি। আহত দু’পক্ষই। দলীয় কর্মীদের বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের বিধায়কের। রাস্তায় দাঁড়িয়ে বিজেপির এই মারামারি দেখলেন স্থানীয়রা। ঘটনাটি ঘটেছে, নদিয়ার কল্যাণীর সেন্ট্রাল পার্ক চত্বরে।

গত তিনদিন ধরে কল্যাণী শহরে বিজেপি বিধায়কের অনুগামী ও কল্যাণীর গয়েশপুরের বাসিন্দা বিজেপির এক নেত্রীর অনুগামীদের মধ্যে চলছে তর্কাতর্কি, হাতাহাতি। বৃহস্পতিবারের ঘটনা গত দু’দিনের ঘটনাকে ছাপিয়ে যায়।

গতকাল সন্ধ্যেবেলা কল্যাণী বিজেপি শহর মণ্ডলের সভাপতি শুকদেব মাইতি ও তাঁর দলবল চড়াও হয় কল্যাণী বিধানসভার বিজেপি বিধায়ক অম্বিকা রায়ের অফিস কার্যালয়ে। সেখানেই চলে বিধায়কের বিরুদ্ধে স্লোগান। ‘দফা এক দাবি এক, বিধায়কের পদত্যাগ’ স্লোগান তোলেন বিজেপির কর্মী, সমর্থকরা। ধীরে ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। হঠাৎ, বিধায়কের গাড়ি লক্ষ্য করে শুরু হয় ভাঙচুর। ইট ছুঁড়ে ভেঙে ফেলা হয় বিধায়কের গাড়ির কাঁচ। এমনকি বিজেপি বিধায়কের অফিস লক্ষ্য করে ছোঁড়া হয় ইট।


এরপর পুলিশ হামলাকারীদের সরিয়ে দিলে পাল্টা আক্রমণে নামে বিধায়কের অনুগামীরা। লাঠি, বাঁশ নিয়ে তেড়ে যায় শুকদেব মাইতির অনুগামীদের দিকে। রাস্তার ওপর ফের শুরু হয় অশান্তি। দু’পক্ষই শুরু করে মারামারি। লাঠি,বাঁশ দিয়ে বিজেপি কর্মীদের পেটালো বিজেপির কর্মীরাই। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতেই পুলিশ দু’পক্ষকেই সরিয়ে দেয়।

এদিনের ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি বিধায়ক অম্বিকা রায় বলেন, কল্যাণী এইমসে টাকার বিনিময়ে ভুরি ভুরি চাকরি দিচ্ছেন বিজেপির এক নেত্রী। এই দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াই আমি। তাই আমার ওপর একের পর এক হামলা হচ্ছে। এদিন আমার অফিসে হামলা চালায়। আমার গাড়ি ভাঙচুর করে। আত্মরক্ষার্থে আমার অনুগামীরা পাল্টা ওদের দিকে তেড়ে যায়। এরা কেউ বিজেপি করে না। বিজেপির নামে সবাই তৃণমূল করে। বিধায়ক আরও বলেন, আমি রাজ্য নেতৃত্বকে বিষয়টি জানিয়েছি। কল্যাণী থানায় ৮ জনের নামে অভিযোগ দায়ের করেছি।

কল্যাণী বিজেপি শহর মণ্ডলের সভাপতি শুকদেব মাইতি বলেন, আমরা বিধায়ককে জিতিয়েছিলাম কর্মসংস্থানের জন্য। কিন্তু বিধায়ক বিজেপি কর্মীদের ছেড়ে মুনাফা নিয়ে বাইরের লোকদের চাকরি দিচ্ছেন কল্যাণী এইমসে। বিধায়ক বিজেপি কর্মীদের চেনেন না।
বিজেপি মণ্ডল সভাপতি আরও বলেন, বুধবার লোকবল নিয়ে বিধায়ক বিজেপির পার্টি অফিসে হামলা চালায়। কর্মীদের মারধর করেছেন। সেই কারণে কর্মীরা ক্ষোভে বিধায়কের অফিস কার্যালয়ে জড়ো হয়েছিলেন।

পুলিশ সূত্রে খবর, বিধায়ক অম্বিকা রায় অভিযোগ জানিয়েছেন। পাল্টা অপর পক্ষ থেকেও বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।