• facebook
  • twitter
Tuesday, 1 October, 2024

ব্যবসার ভবিষ্যৎ দৃষ্টিকোণে গুরুত্ব ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের, উপস্থিত সৌরভ-ভূমি

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সাধারণ সভায় উঠে এল ব্যবসার ভবিষ্যৎ দৃষ্টিকোণ

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সাধারণ সভায় উঠে এল ব্যবসার ভবিষ্যৎ দৃষ্টিকোণ। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ৯৬ তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে ব্যবসার ভবিষ্যৎ দৃষ্টিকোণ নিয়ে করা হয় আলোচনা। জনপ্রিয় ক্রীড়া ব্যক্তিত্ব থেকে শুরু করে সেলেব্রিটিদের কাছে ব্যবসার স্থায়িত্ব ও বৃদ্ধির বিষয়টি তুলে ধরেন শিল্পদ্যোগীরা।

কলকাতার জে ডাব্লু ম্যারিয়টে হয় ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ৯৬ তম সাধারণ সভা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিভিএস মোটর কোম্পানির এমডি সুদর্শন ভেনু, প্যারা ব্যাডমিন্টনে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন মানসী জোশী। বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকারের উপস্থিতিতে আলোকিত হয়ে ওঠে গোটা অনুষ্ঠান। প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও এসেছিলেন অনুষ্ঠানে। বর্তমান সময়ে শিল্পের বিকাশ ও অর্থনৈতিক উন্নয়নের উপর আলোচনা হয় ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সাধারণ সভায়।

ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের এজিএমে দেখা পাওয়া গেল অমেয়া প্রভুর। যিনি ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সভাপতি পদে রয়েছেন। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অভ্যুদয় জিন্দালও ছিলেন অনুষ্ঠানে। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ভাইস প্রেসিডেন্ট ব্রিজ ভূষণ আগরওয়াল ও ডিরেক্টর জেনারেল ড: রাজীব সিং ভারতীয় ব্যবসা-বাণিজ্যের ভবিষ্যৎ গতিপথ সম্পর্কে বক্তব্য রাখেন।

সৌরভ গাঙ্গুলির কথায়, ‘আর্থিক নিরাপত্তার কথা ভেবে আমরা খেলিনি। কপিল দেবের মতো কিংবদন্তির খেলা দেখে অনুপ্রাণিত হয়েছিলাম। খেলার প্রতি ছিল ভালোবাসা। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে হেরে যাওয়া থেকেই ঘুরে দাঁড়ানোর শিক্ষা নিই।’

বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকার বলেন, ‘অভিনয়ের প্রতি আমার ভালোবাসাকে সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। ছোটবেলা থেকেই অভিনয়ের আসার ইচ্ছে ছিল, যদিও বাবার উদ্বেগ ছিল চরমে। আমার সবসময়ই ইচ্ছে থাকে সত্যিকারের নায়কদের গল্প তুলে ধরব, বিশেষ করে মহিলাদের জীবন কাহিনী। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি চলচ্চিত্রে আরও প্রয়োজন মহিলাদের অবদানকে সম্মান করা।’