চন্দননগর পুলিশ কমিশনারেটের উদ্যোগে পুলিশ কর্মীদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচীর উদ্বোধন

বলাইচাঁদ মুখোপাধ্যায়, হুগলি: পুলিশের কাজের পরিবেশ শুধু গড়ে তোলা নয, তাঁদের শারীরিক সুস্বাস্থ্য গঠন সহ বিভিন্ন ক্ষেত্রে পুলিশ কর্মীদের সহযোগিতায় একাধিক উন্নয়নমূলক কর্মসূচির উদ্বোধন করা হল চন্দননগর পুলিশ কমিশনারেটের উদ্যোগে। চন্দননগর কমিশনারেটের কার্যালয়ে এই কর্মসূচিগুলির উদ্বোধন করেন চন্দননগর পুলিশ কমিশনারেটের কমিশনার অমিত পি জাভালগি। ওই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ কমিশনার হেডকোয়ার্টার ঈশানী পাল সহ বিভিন্ন থানার আধিকারিকবৃন্দ ও পুলিশ কর্মীরা।

আজকের এই অনুষ্ঠানে মহিলা পুলিশ কর্মীদের জন্য কমিশনারেটে স্বয়ংক্রিয় স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিনের উদ্বোধন করা হয়। সঙ্গে সঙ্গে একটি গ্রন্থাগার ও জিমের পুন:সংস্কারের উদ্বোধন হয়।

সাংবাদিকদের সাথে মিলিত হয়ে চন্দননগর পুলিশ কমিশনার অমিত পি. জাভালগি বলেন, ডিউটিরত মহিলা কর্মীদের অসুবিধার কথা ভেবে আমরা প্রত্যেক থানাতে একটি করে স্বয়ংক্রিয় ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসাবো। যাতে তাঁরা মাত্র পাঁচ টাকার বিনিময়ে একটা ন্যাপকিন সহজে পেতে পারেন। কমিশনারেটের গ্রন্থাগার থেকে পুলিশ কর্মীরা ছাড়াও পুলিশ কর্মীদের ছেলেমেয়েরা চাকরির পরীক্ষার প্রস্তুতির জন্য উপযুক্ত পাঠ্যপুস্তক পাবেন। তিনি জানান, ভদ্রেশ্বরেও একটি গ্রন্থাগার করা হয়েছে, যেখানে দুস্থ ছেলেমেয়েরা পাঠ্যপুস্তক পেতে পারবে। তিনি জানান, সাধারণ মানুষকে পরিষেবা দিতে গেলে পুলিশের স্বাস্থ্য সুগঠিত রাখা দরকার। তাই আমরা কমিশনারেটের জিমটিকে পুনর্নির্মাণ করেছি। যাতে এখান থেকেই স্বাস্থ্য গঠনে পুলিশ কর্মীরা সহযোগিতা পান।


তিনি জানান, দিল্লি রোডে ক্রাইম এবং দুর্ঘটনা এড়াতে প্রয়োজনীয় আলোর ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি আরও নজরদারি বাড়ানোর উপর গুরুত্ব দেওয়া হয়েছে। তিনি সাইবার প্রতারণা রুখতে জনসাধারণকে আরও বেশি সতর্ক থাকতে অনুরোধ করেছেন।