• facebook
  • twitter
Monday, 23 September, 2024

নাড্ডা’র গাড়িতে হামলা নিয়ে রাজ্যপালের ক্ষোভ

বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার ডায়মন্ডহারবারের কর্মসূচিতে যাওয়ার পথে, তাঁর কনভয়ে হামলার ঘটনাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি তােলপাড় হচ্ছে।

বিজেপি সভাপতি জে পি নাড্ডা। (Photo: Twitter/@JPNadda)

রাজ্যে সাংবিধানিক ব্যবস্থা ভেঙে পড়ার মুখে, এই মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজভবনে তাঁর সঙ্গে দেখা করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। বৈঠক শেষের পরেই রাজ্যপাল টুইট করেন। তিনি বলেন, নাড্ডা’র গাড়িতে হামলা বা অন্যান্য বিষয়ে তাঁকে সরকারের পক্ষ থেকে কোনও কিছুই জানানাে হয়নি। 

বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডার ডায়মন্ডহারবারের কর্মসূচিতে যাওয়ার পথে, তাঁর কনভয়ে হামলার ঘটনাকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি তােলপাড় হচ্ছে। বিজেপির অভিযােগ, শিরাকল, সরিষা সহ একাধিক জায়গাতে তৃণমূল আশ্রিত গুণ্ডারা বিক্ষোভের নামে নাড্ডার কনভয়ের একাকি গাড়িতে লাঠি ও ইট নিয়ে হামলা চালায়। ভাঙচুর করা হয় একাধিক গাড়ি। আর এই ঘটনার পর তৃণমূল সরকারকে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। 

বৃহস্পতিবারের এই হামলার ঘটনার পর রাজ্যপাল জগদীপ ধনকড় টুইট করে বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের স্বৈরাচার ও শৃঙ্খলাহীনতায় চিন্তিত। বিজেপি সভাপতির কনভয়ে শাসক দলের হার্মাদরা ভাঙচুর চালিয়েছে। এতে মদত দিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ।’ 

এছাড়াও রাজ্যপাল বলেন, ‘সকাল ৮ টা ১৯ মিনিটে রাজ্যের মুখ্যসচিব ও ডায়মন্ডহারবারের পুলিশ সুপারকে আমি বলেছিলাম নিজেদের দায়িত্ব পালন করতে। সকাল সাড়ে আটটায় নিজের জবাবে মুখ্যসচিব বলেন, তিনি ডিজিপিকে জানিয়ে দিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার। কিন্তু তারপর ঘটনা বােঝালাে আইনশৃঙ্খলার কতটা অবনতি হয়েছে। 

এরপর অবশ্য রাজ্য পুলিশের তরফ থেকে টুইট করে বলা হয়েছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সুরক্ষিতভাবে নিজের গন্তব্যে পৌঁছে গিয়েছেন। তাঁর কনভয়ে কিছু হয়নি। দেবীপুর, ফলতা থানা ও ডায়মন্ডহারবারের মধ্যে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা কিছু মানুষ হঠাৎ তাঁর কনভয়ের বেশ পিছনে থাকা কিছু গাড়িতে ইট ছোঁড়ে। সবাই সুরক্ষিত রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঠিক কী হয়েছিল তা জানতে তদন্ত করা হচ্ছে। 

রাজ্যপাল হিসেবে পশ্চিমবঙ্গে আসার পর থেকেই বারবার বিভিন্ন বিষয় নিয়ে তৃণমূল সরকারের সঙ্গে সংঘাত বেঁধেছে রাজ্যপাল জগদীপ ধনকড়ের। বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে রাজ্যপাল জগদীপ ধনকড় রাজ্যের কাছে জবাবদিহি তলব করেছেন। তিনি যে নিজের অবস্থান থেকে বিন্দুমাত্র সরেননি, এই ঘটনার জন্য করা টুইটই তা প্রমাণ করে দেয়।