• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

কালনা স্টেশনে আবর্জনা, ম্যানেজার কে ভর্ৎসনা রেল আধিকারিকের

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানের কালনা স্টেশন পরিদর্শন করলেন হাওড়ার ডিআরএম। আর পরিদর্শনের সময় স্টেশন চত্বরে আবর্জনা জমে থাকায় ম্যানেজার কে রীতিমতো ভর্ৎসনা করলেন। স্টেশন চত্বরে জমে থাকা আবর্জনার স্তূপ, বেআইনি স্টল ও সাইকেল ও মোটর গ্যারেজ জোনের অব্যবস্থা নিয়ে কড়া কথা শোনানো হয় স্টেশন ম্যানেজারকে। বেআইনি পার্কিংয়ের জন্য স্টেশন চত্বরে লিজ নেওয়া সংস্থাকে পাঁচ হাজার

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানের কালনা স্টেশন পরিদর্শন করলেন হাওড়ার ডিআরএম। আর পরিদর্শনের সময় স্টেশন চত্বরে আবর্জনা জমে থাকায় ম্যানেজার কে রীতিমতো ভর্ৎসনা করলেন। স্টেশন চত্বরে জমে থাকা আবর্জনার স্তূপ, বেআইনি স্টল ও সাইকেল ও মোটর গ্যারেজ জোনের অব্যবস্থা নিয়ে কড়া কথা শোনানো হয় স্টেশন ম্যানেজারকে। বেআইনি পার্কিংয়ের জন্য স্টেশন চত্বরে লিজ নেওয়া সংস্থাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও এদিন প্ল্যাটফর্ম চত্বরে পানীয় জল ও নির্মীয়মাণ কাজ নিয়ে খোঁজ খবর নেন। অমৃত ভারত প্রকল্পে কালনা স্টেশনের কাজ কতটা এগিয়েছে তা ঘুরে দেখেন। উন্নয়নের স্বার্থে বেআইনি দখলদারদের উচ্ছেদের বিষয়ে আগাম নোটিস দেওয়া হবে বলে তিনি জানান। অমৃত ভারত প্রকল্পে প্রায় ত্রিশ কোটি টাকায় সেজে উঠবে কালনা স্টেশন।

যদিও কাজ খুবই ঢিমেতালে চলছে। আর সেটা খতিয়ে দেখতে কালনা স্টেশন পরিদর্শনে আসেন হাওড়া ডিভিশনের ডিআরএম সঞ্জীব কুমার সহ এক প্রতিনিধি দল। প্ল্যাটফর্মে বিভিন্ন কাজ সহ ৪ নম্বর প্ল্যাটফর্মের দিকে নির্মীয়মাণ এলাকা ঘুরে দেখেন। প্ল্যাটফর্মে পানীয় জল কেমন তার খোঁজ নেন। এক নম্বর প্ল্যাটফর্ম লাগোয়া কয়েকটি বেআইনি দোকান দেখে কেন দোকান রয়েছে তা স্টেশন ম্যানেজারকে ডেকে জানতে চান। প্ল্যাটফর্মের বাইরের একটা অংশে প্রচুর পরিমাণে আবর্জনা পড়ে থাকতে দেখে ও লিজ নেওয়া সাইকেল ও মোটর সাইকেল গ্যারেজের বেআইনি পার্কিং দেখে ক্ষুব্ধ হন ডিআরএম। ভর্ৎসনা করেন স্টেশন ম্যানেজারকে। তিনি লিজ নেওয়া ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করতে বলেন।

এমনও বলেন, যদি লিজ নেওয়া নির্দিষ্ট জায়গা ব্যতীত অনত্র গাড়ি পার্কিং করেন তবে, প্রতিদিন পাঁচ হাজার টাকা করে জরিমানা করার নির্দেশ দেন আধিকারিকদের। পে অ্যান্ড ইউজ টয়লেট নিয়ে স্বচ্ছতা আনতে হবে বলে জানান। প্ল্যাটফর্ম পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টি স্টেশন ম্যানেজারকে দেখার নির্দেশ দেন। অন্যদিকে অমৃত ভারত প্রকল্পে কাজ কবে শেষ হবে এই প্রশ্নে তিনি বলেন, কাজ শুরু হয়েছে। ধারাবাহিক ভাবে কাজ চলবে। এবার কাজের গতি বাড়বে। বেআইনি উচ্ছেদের বিষয়ে তিনি বলেন, উন্নয়নের স্বার্থে বেআইনি দখলদারদের সরে যেতে হবে। সকলকে নোটিস করা হবে। প্ল্যাটফর্মে উন্নয়নের কাজে খোঁড়াখুঁড়িতে যাতে যাত্রীদের আসা যাওয়ায় কোনও অসুবিধা না হয় ঠিকা সংস্থাকে তা দেখতে বলেন।

স্টেশন ম্যানেজার উত্তম বিশ্বাস অবশ্য তাকে ভর্ৎসনার বিষয় নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। কালনার পাশাপাশি কাটোয়া এবং নদীয়ার নবদ্বীপ ধাম স্টেশনও পরিদর্শন করেন ডিআরএম।