• facebook
  • twitter
Monday, 16 September, 2024

তারকেশ্বরে শ্রাবণী মেলা উপলক্ষে চন্দননগরে গঙ্গা বক্ষে গঙ্গা আরতি

তারকেশ্বরে এই মেলা কে কেন্দ্র করে একটি সংগ্রহসালার ব্যবস্থা করা হয়েছে

বলাইচাঁদ মুখোপাধ্যায়, হুগলি: প্রতি বছরের মতো এবছরও তারকেশ্বরে শ্রাবণী মেলায় অভূতপূর্ব ভক্ত সমাগম হয়। এই মেলাকে সর্বাঙ্গ সুন্দর করতে আগে থেকেই প্রস্তুতি নেওয়া হয়েছিল। বিশেষ করে এবছর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তারকেশ্বরের এই মেলাকে একটি বিশেষ গুরুত্ব দিয়েছেন। তাই সেটিকে আকর্ষণীয় করে তুলতে এবারে গঙ্গাবক্ষে গঙ্গা আরতির সিদ্ধান্ত নেওয়া হয়। আজ সন্ধ্যায় চন্দননগরের রানী ঘাটে গঙ্গা আরতি দেখার ভিড় ছিল লক্ষ্য করার মতো। এই উপলক্ষে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন,কৃষি বিপণন ও পঞ্চায়েত দপ্তরের প্রতিমন্ত্রী বেচারাম মান্না, পরিবহনমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, হুগলি জেলা পরিষদের সভাধিপতি রঞ্জন ধাড়া,আরামবাগের সাংসদ মিতালী বাগ ,বিধায়ক অরিন্দমগুইন, হুগলি জেলা শাসক মুক্তা আর্য চন্দননগরের পুলিশ কমিশনার সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিগন।

অনুষ্ঠানে মন্ত্রী বেচারাম মান্না বলেন এবারের এই শ্রাবণী মেলা কে আকর্ষণীয় করে তুলতে আগে থেকেই প্রস্তুতি নেয়া হয়েছিল পরিবহন স্বাস্থ্য পুলিশ প্রশাসন সহ বিভিন্ন দপ্তর এই মেলা কে সুষ্ঠুভাবে এগিয়ে নিয়ে যেতে তৎপর ছিল। তিনি জানান এই মেলাকে আকর্ষণীয় করে তুলতে এবারে বিশেষ প্রয়াস ছিল গঙ্গাবক্ষে গঙ্গা আরতি, আজকে সেই আরতি সারা ভারতবর্ষের মানুষ অনলাইনের মাধ্যমে দেখার সুযোগ পেয়েছেন।

তিনি জানান, তারকেশ্বরে এই মেলা কে কেন্দ্র করে একটি সংগ্রহসালার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দেখা যায় মূলত বাঁকে করে জল নিয়ে ভক্তরা বাবার মাথায় ঢালেন তাই এদেরকে উৎসাহ দিতে অভূতপূর্ব সুন্দর বাঁকের জন্য আজকে প্রশাসনের পক্ষ থেকে ভক্তদের সম্মানিত করা হয়। আজকের এই অনুষ্ঠানে বহু মানুষ সমবেত হয়েছিলেন।