• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

এটিএম বসানোর নাম করে ১২ লক্ষ টাকা প্রতারণা, দুই মহিলা সহ গ্রেফতার ৩

কল সেন্টারের আড়ালে চলছিল প্রতারণা চক্র, বাজেয়াপ্ত ৪০টি মোবাইল ফোন সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: তিন সাইবার অপরাধীকে গ্রেফতার করল আসানসোলের বারাবানি থানার পুলিশ। মোবাইলে কোল করে এটিএম বসানোর নামে ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ দায়ের করেছিলেন বারাবনি থানার পানুরিয়া গ্রামের বাসিন্দা চিন্তামণি চর। ঘটনার তদন্তে নেমে কলকাতার মধ্যমগ্রাম ও বাঁশদ্রোনি এলাকায় অভিযান চালিয়ে তিন জনকে গ্রেফতার

প্রতীকী ছবি (File Photo: iStock)

কল সেন্টারের আড়ালে চলছিল প্রতারণা চক্র, বাজেয়াপ্ত ৪০টি মোবাইল ফোন

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: তিন সাইবার অপরাধীকে গ্রেফতার করল আসানসোলের বারাবানি থানার পুলিশ। মোবাইলে কোল করে এটিএম বসানোর নামে ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ দায়ের করেছিলেন বারাবনি থানার পানুরিয়া গ্রামের বাসিন্দা চিন্তামণি চর। ঘটনার তদন্তে নেমে কলকাতার মধ্যমগ্রাম ও বাঁশদ্রোনি এলাকায় অভিযান চালিয়ে তিন জনকে গ্রেফতার করে বারাবনী থানা পুলিশ। তাদের কাছ থেকে ৪০টি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

ডিসি, ওয়েস্ট সন্দীপ কররা, এসিপি হীরাপুর ইপ্সিতা দত্ত, বারাবনি থানার অফিসার ইনচার্জ মনোরঞ্জন মণ্ডল বৃহস্পতিবার একটি সাংবাদিক সম্মেলন করেন। মধ্যমগ্রামের একটি কল সেন্টারের ছদ্মবেশে এই সাইবার জালিয়াতি করা হয়েছিল যেখান থেকে সে এটিএম বা মোবাইল টাওয়ার স্থাপন সহ বিভিন্ন কিছুর প্রলোভন দেখিয়ে কল করে মানুষকে প্রলুব্ধ করত। এই চক্রের মূল চক্রি দুই মহিলাকে আটক করেছে পুলিশ। মূল পরিকল্পনাকারীর নাম শুভঙ্কর ব্রহ্মচারী। দুই মহিলার মধ্যে এক মহিলা শুভঙ্করের স্ত্রী মানসী পাল। অন্য এক মহিলার নাম মৌসুমী হাতি। মাস্টার মাইন্ডের বাড়ি কলকাতার বাঁশদ্রোণী থানা এলাকায় এবং তার অফিস ছিল মধ্যমগ্রাম এলাকায়। পুলিশ ঘটনার তদন্ত করছে।