নিজাম প্যালেসে আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি, সিবিআইয়ের তলবে হাজির সন্দীপ ঘোষের স্ত্রী সঙ্গীতাও

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আর্থিক দুর্নীতির মামলায় ওই হাসপাতালেরই প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি বুধবার নিজাম প্যালেসে উপস্থিত হন।  আরজি করে আর্থিক দুর্নীতি কাণ্ডে এদিন তাঁর বয়ান রেকর্ড করার কথা।  সেই কারণেই তাঁকে তলব করা হয়।  আরজি করে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছিলেন আখতার আলি।  তাঁর তোলা অভিযোগ নিয়েই এখন তদন্ত করছে সিবিআই। এদিকে বুধবার সন্দীপ ঘোষের স্ত্রী সঙ্গীতাকেও তলব করা হয়।

আরজি কর হাসপাতালে গত ৯ আগস্ট তরুণী-চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনা সামনে আসার পর একের পর এক অভিযোগ উঠতে থাকে ওই হাসপাতালের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে।  সেই সময় জানা যায় , সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ এনে অনেক আগেই সোচ্চার হয়েছিলেন আখতার আলি।  এই অনিয়ম নিয়ে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে অভিযোগও করেছিলেন।

আরজি করে আর্থিক দুর্নীতি নিয়ে স্বাস্থ্য দপ্তরের তরফে সিট্ গঠন করা হয়। এই নিয়ে আদালতে মামলাও হয়. আদালত তদন্তের দায়িত্ব দেয় সিবিআইকে।  সেই নিয়ে শুরু হয়েছে তদন্ত।  সন্দীপ ঘোষ-সহ একাধিক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়েছে সিবিআই। এবার সেই মামলার মূল অভিযোগকারী আখতার আলির বয়ান রেকর্ড করল সিবিআই।


এদিকে ইডি আধিকারিকেরা সন্দীপ ঘোষের বাড়িতেও যান।  এছাড়াও আরও ৬ জায়গায় হানা দেন তাঁরা।  ইডির তরফে জানানো হয়, সন্দীপ ও তাঁর স্ত্রী রাজ্য সরকারের কাছ থেকে সঠিক অনুমোদন ছাড়াই দুটি সম্পত্তি কিনেছিলেন।  এরপর ২০২১ সালে সঙ্গীতার নামে সন্দীপ আরও একটি সম্পত্তি কেনেন, যেটির অনুমোদন ছিল।  সেই সময় সন্দীপ ঘোষ আরজি করে অধ্যক্ষ পদে এবং সঙ্গীতা ওই কলেজেরই সহকারী অধ্যাপক পদে ছিলেন।

সিবিআই তাদের অভিযানে সন্দীপ ও সঙ্গীতার সম্পত্তি সংক্রান্ত বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেছে। সেই সূত্রেই সন্দীপ ঘোষের স্ত্রী সঙ্গীতাকেও তলব করা হয়।