• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ঝাড়খণ্ড রাজ্য সীমানা থেকে গ্রেফতার আগ্নেয়াস্ত্র পাচারকারী

পুলিশের ধারাবাহিক অভিযানে আবারও গ্রেফতার আগ্নেয়াস্ত্র কারবারি খায়রুল আনাম: এরাজ্যের বীরভূম জেলাকে মধ্যবর্তী জায়গায় রেখে সীমান্তের ঝাড়খণ্ড রাজ্য থেকে আগ্নেয়াস্ত্র আমদানি করে তা বীরভূম জেলাকে করিডর হিসেবে ব্যবহার করে পাচার করা হচ্ছে পার্শ্ববর্তী মুর্শিদাবাদ জেলা হয়ে বাংলাদেশে। বীরভূমের ঝাড়খণ্ড রাজ্য সীমানা বেশ দীর্ঘ। এই জেলার ঝাড়খণ্ড রাজ্য সীমানার দুবরাজপুর, রাজনগর, খয়রাশোল, লোকপুর, কাঁকড়তলা, চন্দ্রপুর থানা এলাকা

পুলিশের ধারাবাহিক অভিযানে আবারও গ্রেফতার আগ্নেয়াস্ত্র কারবারি

খায়রুল আনাম: এরাজ্যের বীরভূম জেলাকে মধ্যবর্তী জায়গায় রেখে সীমান্তের ঝাড়খণ্ড রাজ্য থেকে আগ্নেয়াস্ত্র আমদানি করে তা বীরভূম জেলাকে করিডর হিসেবে ব্যবহার করে পাচার করা হচ্ছে পার্শ্ববর্তী মুর্শিদাবাদ জেলা হয়ে বাংলাদেশে। বীরভূমের ঝাড়খণ্ড রাজ্য সীমানা বেশ দীর্ঘ। এই জেলার ঝাড়খণ্ড রাজ্য সীমানার দুবরাজপুর, রাজনগর, খয়রাশোল, লোকপুর, কাঁকড়তলা, চন্দ্রপুর থানা এলাকা বিভিন্ন সময় উত্তপ্ত হয়েছে এবং তাতে আগ্নেয়াস্ত্রের ব্যবহারও দেখা গিয়েছে। এইসব সীমান্ত এলাকা হয়ে গোরুপাচারও হয়ে থাকে। ইদানিং প্রশাসনিক তৎপরতায় গোরুপাচারে কিছুটা লাগাম পড়ায় এখন আগ্নেয়াস্ত্র পাচারের বাড়বাড়ন্ত যেমন লক্ষ্য করা যাচ্ছে তেমনি, পুলিশ প্রশাসনের দিক থেকে এই অস্ত্র কারকার বন্ধ করতে জোর তৎপরতা শুরু হয়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে তাতে সাফল্যও মিলছে।

পুলিশ প্রশাসনের তৎপরতায় ঝাড়খণ্ড রাজ্য সীমানায় পর পর অভিযান চালিয়ে খয়রাশোল ও দুবরাজপুর থানা এলাকায় বড় ধরনের সাফল্য পাওয়া গেল। সোমবার ২৯ জুলাই সকালে খয়রাশোল থানার ওসি কাবুল আলি সাদা পোশাকে আগ্নেয়াস্ত্রের ক্রেতা সেজে পাঁচড়া থেকে সারিবাগান সারিবাগান রাস্তায় একটি মোটরবাইক আটকে খয়রাশোলেরই পুরসুণ্ডা গ্রামের শেখ আলি হোসেন নামে এক আগ্নেয়াস্ত্র কারবারিকে গ্রেফতার করে তার কাছ থেকে ১টি কারবাইন, ২টি ম্যাগাজিন, ১০ রাউণ্ড কার্তুজ উদ্ধার করে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে এই আগ্নেয়াস্ত্র কারবারের আরেক চক্রী শেখ জাফিরকে গ্রেফতার করে। তাঁর বাড়ি ঝাড়খণ্ড রাজ্য সীমানার লোকপুর থানার ডেমুরটিটা গ্রামে। এঁদেরকে দুবরাজপুর আদালতে হাজির করে পুলিশ নিজেদের হেফাজতে নেয়। এঁদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ যে তথ্য পায় তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ৩০ জুলাই রাতে দুবরাজপুর থানার পুলিশ রানিগঞ্জ-মোড়গ্রাম ১৪ নম্বর জাতীয় সড়কে গড়গড়া গ্রামের কাছে মোটরবাইক নিয়ে যাওয়ার সময় শেখ আইনুল নামে এক আগ্নেয়াস্ত্র পাচারকারীকে আটক করে তাঁর কাছ থেকে ১টি দোনলা পাইপগান, ৬ কার্তুজ, ১টি সেভেন এমএম পিস্তল, ৭ রাউণ্ড গুলি উদ্ধার করেছে। ধৃত শেখ আইনুলের বাড়ি খয়রাশোল থানার ইদিলপুর গ্রামে বলে পুলিশ জানতে পেরেছে। এইসব আগ্নেয়াস্ত্র সে কোথা থেকে নিয়ে এসে কোথায় নিয়ে যাচ্ছিল, তা জানার চেষ্টা করছে পুলিশ ।