• facebook
  • twitter
Monday, 23 September, 2024

কাদাপাড়ায় একটি জুটমিলে আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

কলকাতা, ২৭ ফেব্রুয়ারি: সাত সকালে শহর কলকাতার বুকে অগ্নিকাণ্ডের ঘটনা। মঙ্গলবার বাইপাস সংলগ্ন বেলেঘাটার কাদাপাড়া এলাকায় ঘটেছে এই ঘটনা। এখানকার একটি জুটমিলের গুদামে আগুন লাগে। জুটমিলে প্রচুর পাট মজুত ছিল বলে জানা গিয়েছে। সেই দাহ্য পদার্থে আগুন লাগতেই তা দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। প্রথমে সেখানে আনা হয়

কলকাতা, ২৭ ফেব্রুয়ারি: সাত সকালে শহর কলকাতার বুকে অগ্নিকাণ্ডের ঘটনা। মঙ্গলবার বাইপাস সংলগ্ন বেলেঘাটার কাদাপাড়া এলাকায় ঘটেছে এই ঘটনা। এখানকার একটি জুটমিলের গুদামে আগুন লাগে। জুটমিলে প্রচুর পাট মজুত ছিল বলে জানা গিয়েছে। সেই দাহ্য পদার্থে আগুন লাগতেই তা দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। প্রথমে সেখানে আনা হয় তিনটি ইঞ্জিন। পরে আগুন আরও ব্যাপক আকার ধারণ করায় পরিস্থিতি নিয়ন্ত্রের বাইরে চলে যায়। সেজন্য ঘটনাস্থলে আনা হয় আরও সাতটি ইঞ্জিন।

আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় তিন ঘন্টা সময় লেগে যায়। তৎপরতার সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলের কর্মীরা। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনার সঙ্গে সঙ্গে জুটমিল কর্মীদের দ্রুত উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

তবে ওই জুট মিলের চারটি গোডাউনের মধ্যে দুইটি আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে। কিভাবে ওই দাহ্য পদার্থে আগুন লাগল, সেবিষয়ে এখনও কিছু জানা যায় নি। প্রাথমিকভাবে অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। তবে বিষয়টির প্রকৃত কারণ জানার জন্য তদন্ত করা হচ্ছে।