নিজের বাড়িতে আগুন! উদ্দেশ্যে কী? পালিয়ে গেল বাড়ির ছোট ছেলে

প্রতিকি ছবি (Photo: iStock)

নিজস্ব সংবাদদাতা, শিলিগুড়ি:  নিজের হিংসা চরিতার্থ করতে অন্যের ঘরে আগুন লাগানোর ঘটনা হামেশায় শোনা যায়। তাই বলে নিজের ঘরে সেই একই কাজ? এমন ঘটনা ভূভারতে সত্যিই কম দেখা যায়। অথচ শনিবার সন্ধ্যায় সেই ঘটনাই ঘটল। নিজের বাড়িতে আগুন দিল বাড়ির ছোট ছেলে। এমনটাই অভিযোগ করল সেই ছেলেটির মা।

শিলিগুড়ি ৪০ নং ওয়ার্ডের মার্কেট কমপ্লেক্সের পাশে একটি বাড়িতে চাঞ্চল্যকর ঘটনা। শনিবার সন্ধ্যায় বাড়ির উনুনে আগুন লাগিয়ে দেয় পাশাপাশি তার নিজের ঘরেও আগুন লাগিয়ে পালিয়ে যায় বাড়ির ছোট ছেলে। ঘটনায় জ্বলে পুড়ে ছাই হয়ে যায় ঘরে থাকা কিছু অংশ । আগুন দেখতে পেয়ে ছুটে আসে পাড়া-প্রতিবেশীরা তারা এসে নিজেরাই আগুন নেভানোর চেষ্টা চালায়। এরপর খবর দেওয়া হয় দমকল ও ভক্তিনগর থানার পুলিশকে। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন পৌঁছায় কিন্তু তার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, বছর কয়েক আগেও বাড়িতে নিজেই আগুন লাগিয়ে পালিয়ে যায় যায় বাড়ির ছোট ছেলে। নেশা করে এসে প্রতিনিয়ত মা -বাবার উপর অত্যাচার করত পাশাপাশি দাদা বৌদিকেও প্রাণে মারার হুমকি দিত। কিছুদিন আগে ঘরের দরজা বন্ধ করে মাকে বেধড়ক মারধর করে সেই ছোট ছেলে।


মা, লক্ষ্মী বিশ্বাস জানান আমার দুই ছেলে কিন্তু আমার ছোট ছেলে, বড় ছেলেকে দেখে হিংসে করে। এর আগেও অনেক দুর্ঘটনা ঘটানোর চেষ্টা করে। তাই বড় ছেলে ঘর ছেড়ে চলে যায়। তবুও থেমে থাকেনি ছোট ছেলে। প্রতিনিয়ত আমাদের উপর অত্যাচার করত। বাড়িতে বিশাল বড় বড় দা নিয়ে আসে আর তা দিয়ে আমাদের প্রাণে মারার হুমকি দিত। আমি মা হয়ে আমার ছোট ছেলের শাস্তি চাইছি। আমি এর আগেও ছোট ছেলের নামে থানায় লিখিত অভিযোগ করেছিলাম। আজকে আবার করব। যাতে তাঁর কঠোর শাস্তির ব্যবস্থা হয়।