• facebook
  • twitter
Monday, 16 September, 2024

সন্দীপ ঘোষের ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ

দীর্ঘ দু-সপ্তাহ জেরার পর সোমবার রাতে সন্দীপকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আদালত। দীর্ঘ দু-সপ্তাহ জেরার পর সোমবার রাতে সন্দীপকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে।

শুধু সন্দীপ ঘোষই নয়, আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় আরও তিনজনকে গ্রেফতার করেছে সিবিআই। ধৃতরা হল – বিপ্লব সিংহ, সুমন হাজরা এবং আফসার আলি খান। সিবিআইয়ের একটি বিশেষ আদালত মঙ্গলবার চার অভিযুক্তেরই ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে। ১০ সেপ্টেম্বর আবার এই ৪ জনকে আদলতে তোলা হবে।

মঙ্গলবার আদালতে সিবিআইইয়ের সমস্ত অভিযুক্তকেই ১০ দিনের হেফাজতে চাওয়া হয়। কিন্তু আদালত সেই আবেদন নাকচ করে ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে। চার অভিযুক্তের মধ্যে কেবলমাত্র আফসার আলি খান জামিনের আবেদন জানান। কিন্তু সিবিআইয়ের বিশেষ আদালত সেই আবেদন নাকচ করে দিয়েছে।

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির তদন্তে গত ১৬ অগস্ট রাজ্য সরকারের তরফে একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়। পরের দিন উচ্চ আদালতের নির্দেশে রাজ্য পুলিশের পরিবর্তে মামলার তদন্তভার দেওয়া হয় সিবিআইয়ের হাতে। এব্যাপারে ইডিও মামলা দায়ের করেছে। এই মামলাতেই ৪ জনকে গ্রেফতার করেছে সিবিআই।

প্রসঙ্গত, গত ৯ জুলাই কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুম থেকে এক ট্রেনি ডাক্তারের দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই চিকিৎসককে। প্রাথমিকভাবে এই ঘটনার তদন্ত শুরু করে কলকাতা পুলিশ। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার পায় সিবিআই।