গরু পাচার মামলায় জামিন এনামুল হকের

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের পর এবার জামিন পেলেন এনামুল হক। গরু পাচার মামলায় জামিন পেলেন এনামুল হক। সোমবার ইডির করা মামলায় এনামুল হককে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। আগেই সিবিআইয়ের করা মামলায় জামিন পেয়েছিলেন এনামুল হক। জেল থেকে ছাড়া পাওয়ার ক্ষেত্রে আর কোনও বাধা নেই এনামুলের। গরু পাচার মামলায় ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি ইডির হাতে গ্রেপ্তার হয়েছিল এনামুল হক।

২০২০ সালের ১১ ডিসেম্বর আসানসোলের সিবিআই আদলতে আত্মসমর্পণ করেছিলেন এনামুল হক। পরে সিবিআইয়ের হাতেও গ্রেপ্তার হন এনামুল হক। প্রায় দু’বছর ধরে জেলে ছিলেন এনামুল হক। ২০২১ সালে কলকাতা হাইকোর্টে জামিনের আবেদন জানান এনামুল। খারিজ হয়ে যায় সেই আবেদন। শেষে গত জানুয়ারিতে এনামুল হকের জামিনের আবেদন মঞ্জুর করেছিল সুপ্রিম কোর্ট। উল্লেখ্য, বিএসএফ কম্যান্ডারকে ঘুষ দিয়ে সীমান্তে গরু পাচার চালানোর অভিযোগ ছিল এনামুল হকের বিরুদ্ধে।

২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি গরু পাচার মামলায় এনামুল হককে গ্রেপ্তার করেছিল ইডি। প্রায় আড়াই বছর পর ইডির এই মামলায় জামিন পেলেন এনামুল। গরু পাচার মামলার অন্যতম মূল অভিযুক্ত এনামুল হক। ইডি গরু পাচারের তদন্তে চার্জশিট দায়েরের পরে আরও তিনটি অতিরিক্ত চার্জশিট পেশ করে। এনামুল, বিনয় ও বিকাশ মিশ্র, বিএসএফ অফিসার সতীশ কুমার, অনুব্রত ও সুকন্যা মণ্ডল-সহ মোট ১২ জন অভিযুক্ত এবং এনামুল-অনুব্রতদের ১৪টি সংস্থার নাম রয়েছে চার্জশিটে।