• facebook
  • twitter
Monday, 16 September, 2024

গোদের উপর বিষফোঁড়া, এবার ইডি হানা সন্দীপ ঘোষের বাড়িতে

সন্দীপ ঘোষের বিরুদ্ধে উঠেছে হাউসস্টাফ নিয়োগের দুর্নীতির অভিযোগও।

সিবিআই গ্রেপ্তার করেছে কিছুদিন আগেই। এবার ইডি হানা দিল সন্দীপ ঘোষের বাড়িতে। গত ২ সেপ্টেম্বর কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই একদফা জেরার পরে গ্রেপ্তার করে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। ২০২১ সালে ঘটা টেন্ডার দুর্নীতির কারণেই গ্রেপ্তারির এই ঘটনা। বর্তমান আটদিনের সিবিআই হেফাজতে রয়েছেন সন্দীপ।

আজ, অর্থাৎ ৬ সেপ্টেম্বর শুক্রবার ভোর আন্দাজ সাড়ে ছটা নাগাদ সন্দীপের বেলেঘাটার বাড়িতে হানা দেন ইডির আধিকারিকরা। তালাবন্ধ থাকায় যদিও তাঁরা প্রথমে ঢুকতে না পেরে ফিরে যান সিজিও কমপ্লেক্সে। তাঁরা ফের ফেরত আসেন আন্দাজ সোয়া ৯টা নাগাদ, ভাঙা হয় তালা। এখন ভিতরে আধিকারিকরা তল্লাশি চালাচ্ছেন। বাইরে পাহারায় রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি সন্দীপের বিরুদ্ধে এনেছিলেন আর্থিক তছরুপ, জৈব্য বর্জ্য দুর্নীতি, বেআইনি ঠিকাদার নিয়োগ ইত্যাদি নানা অভিযোগ – যার ভিত্তিতেই ইডির আধিকারিকরা তল্লাশি চালানোর সিদ্ধান্ত নেন সন্দীপের বাসগৃহে।

তবে শুধু সন্দীপ নয় – হাওড়ার সাঁকরাইলে ভেন্ডর বিপ্লব সিনহা এবং কৌশিক কোলে – এই দুজনের বাড়িতেও হানা দেন ইডি আধিকারিকরা। এই দুজন সন্দীপ ঘনিষ্ঠ বলেই পরিচিত, এবং আরজি কর আর্থিক দুর্নীতির সঙ্গে এঁদের যোগ রয়েছে বলেই মনে করা হচ্ছে।

এর মধ্যে সন্দীপ ঘোষের বিরুদ্ধে উঠেছে হাউসস্টাফ নিয়োগের দুর্নীতির অভিযোগও। আদালতে সিবিআই জানিয়েছে, সন্দীপ ঘোষ ২০২২ এবং ২০২৩ শিক্ষাবর্ষে ৮৪ জন ডাক্তারকে যথাযথ নিয়ম না মেনে নিজের ইচ্ছেমতো হাউসস্টাফ হিসেবে নিয়োগ করেছেন।