• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রেশন দুর্নীতির তদন্তে রাজ্যের ৭ জায়গায় ইডির হানা

শুক্রবার সকালে কলকাতা-সহ রাজ্যের ৭ জায়গায় একযোগে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। নদিয়ার কল্যাণীতে এক ফুড ইন্সপেক্টরের বাড়িতেও হানা দিয়েছে ইডি। 

ইডি (File photo)

আরজি করের পর এবার রেশন দুর্নীতি মামলা! ফের অ্যাকশনে ইডি। শুক্রবার সকালে কলকাতা-সহ রাজ্যের ৭ জায়গায় একযোগে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় এজেন্সি। নদিয়ার কল্যাণীতে এক ফুড ইন্সপেক্টরের বাড়িতেও হানা দিয়েছে ইডি।

ইডি সূত্রে খবর, রাজ্যের বেশ কিছু ফুড ইন্সপেক্টর রেশন দুর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত। তাঁদের সাহায্যেই এই অবৈধ কারবার চলত। দুর্নীতির তদন্তে নেমে বেশ কিছু তথ্য মেলে। তার ভিত্তিতেই আজকের অভিযান চালানো হচ্ছে।

রেশন দুর্নীতি মামলাতেই রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করতে ইডি। ২০২৩ সালের ২৭ অক্টোবর দাপুটে তৃণমূল নেতাকে পাকড়াও করে কেন্দ্রীয় এজেন্সিটি।

ইডি আধিকারিকদের দাবি, রাজ্যের দীর্ঘদিন ধরেই রেশন বণ্টনে দুর্নীতি চলছে। খাদ্যমন্ত্রী থাকাকালীন গোটা ঘটনার কথা জানতেন। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বদলে তা ধামাচাপা দেওয়ার কাজেই আগ্রহ ছিল তাঁর।

ইডির রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রেশন দুর্নীতি মামলায় এফআইআর দায়ের, চালকল-গমকল মালিকদের কারচুপি সবকিছুই জানতেন জ্যোতিপ্রিয়। রাইস মিল মালিকদের থেকে প্রতি কুইন্টালে ২০ টাকা কমিশন নিতেন জ্যোতিপ্রিয়।