সন্দেশখালিতে ইডি-র ওপর হামলা, মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও ডিজিকে তলব রাজ্যপালের

কলকাতা, ৫ জানুয়ারি:  সন্দেশখালিতে ইডি আধিকারিকদের ওপর তৃণমূল দুষ্কৃতীদের হামলা।  তৃণমূল নেতার বাড়িতে  তল্লাশিতে গিয়ে আক্রান্ত হলেন ইডি আধিকারিক ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। স্থানীয় তৃণমূল দুষ্কৃতীদের হাতে রক্তাক্ত হলেন এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাঁচ আধিকারিক। আক্রান্ত হয়েছেন সাংবাদিকরাও। প্রাণভয়ে একজন ইডি আধিকারিক একটি সংবাদ মাধ্যমের গাড়িতে আশ্রয় নেন। এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে এই ঘটনার এনআইএ তদন্ত দাবি করেছেন।

জানা গিয়েছে, আজ শুক্রবার সকালে সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে যান ইডি আধিকারিকরা। রেশন বন্টন দুর্নীতিতে নাম জড়িয়েছে এই তৃণমূল নেতার। সেই বিষয়ে আজ তদন্তে যান তদন্তকারীরা। অনেক ডাকাডাকি করেও তৃণমূল নেতার বাড়ির কারও সাড়াশব্দ পাননি। এরপর তাঁরা তালা ভেঙে ঘরে ঢোকার সিদ্ধান্ত নেন। সেই সময় কয়েকশ’ দুষ্কৃতী ইডি আধিকারিক ও কেন্দ্রীয় বাহিনীর ওপর হামলা চালায়।

প্রাণভয়ে গাড়িতে চড়ে পালানোর চেষ্টা করেন আধিকারিকরা। কিন্তু তাঁদের গাড়িতেও হামলা চালানো হয়। গাড়ি আটকে ভাঙচুর করা হয়। মারধর করা আধিকারিকদের। শেষে অটো চেপে পালানোর চেষ্টা করলেও শেষ রক্ষা হয় নি। এমনকি বেশ কয়েকজন সাংবাদিককেও মারধর করা হয়। কেড়ে নেওয়া হয় ক্যামেরা ও সপ্রচারের সরঞ্জাম। ঘটনায় বেশ কয়েকজন সাংবাদিকের মাথা ফাটে। এখনও পর্যন্ত বেশ কয়েকজন ইডি আধিকারিক নিখোঁজ বলে সূত্রের খবর।


এদিকে এই ঘটনার পর রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি ফের একবার প্রশ্নচিহ্নের মুখে। এই বিষয়ে রাজ্য প্রশাসনের জবাব তলব করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও ডিজিকে তলব করেছেন। তিনি রাজ্য সরকারের শীর্ষ প্রশাসনিক কর্তাদের রাজধর্ম পালনে কার্যকরী ভূমিকা নিতে বলেছেন।