কলকাতা জুড়ে ফের সক্রিয় ইডি, ৮ জায়গায় তল্লাশি অভিযান

Written by SNS June 29, 2024 4:02 pm

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, ২৯ জুন: সপ্তাহ শেষে ফের শহর জুড়ে ইডির হানা৷ কেন্দ্রীয় তদম্তকারী সংস্থা শনিবার সকাল থেকে কলকাতার বিভিন্ন প্রান্তে মোট ৮ জায়গায় অভিযান৷ এই ৮ জায়গায় মূলত চার ব্যবসায়ীর আস্তানা রয়েছে। সূত্রের খবর, বাইরের রাজ্য থেকে আসা টাকাকে ঘিরে প্রতারণার অভিযোগ। আর সেই মামলা বিষয়ে তল্লাশি অভিযান চালায়৷ একটি চিটফান্ড সংস্থার কোটি কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে ওই চার ব্যবসায়ীর বিরুদ্ধে।

সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে শনিবার সকালে কেন্দ্রীয় তদম্তকারী সংস্থার আধিকারিকরা বের হয়ে উত্তর ও দক্ষিণ কলকাতার দিকে ভাগ হয়ে যান৷ লেকটাউন, আলিপুর, যাদবপুর-সহ শহরের মোট আট জায়গায় চলে এই তল্লাশি অভিযান৷ জানা গিয়েছে, আলিপুরের এক ব্যবসায়ীর ফ্ল্যাটে গিয়ে তল্লাশি অভিযান চালান ইডির আধিকারিকরা৷ ইডি আধিকারিকদের সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী৷ যে জায়গাগুলিতে তল্লাশি চালানো হচ্ছে, সেই এলাকাগুলি ঘিরে রাখা হয়েছে৷

উল্লেখ্য, লোকসভা ভোট মিটতেই রাজ্যে ফের সক্রিয় হয়ে উঠল কেন্দ্রীয় এজেন্সিগুলি। এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় বিকাশ ভবনে অভিযান চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। দফায় দফায় তিনদিন ধরে এই অভিযান চলে। সেখানে একটি গুদাম ঘর থেকে বস্তাবন্দি বেশ কিছু নথিপত্র উদ্ধার করা হয়। এবার অন্য একটি মামলায় চার ব্যবসায়ীর ডেরায় অভিযান চালাল অপর এক কেন্দ্রীয় সংস্থা ইডি। যদিও এই ঘটনার সঙ্গে কোনও রাজনৈতিক দলের যোগ আছে বলে এমন কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।