• facebook
  • twitter
Friday, 20 September, 2024

হোলিতে ৭টি স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল

কলকাতা, ১৫ মার্চ: আসন্ন হোলি উপলক্ষে ভারতীয় রেল বেশকিছু হোলি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। পূর্ব রেলের তরফে হোলিতে চালানো হবে সাতটি স্পেশাল ট্রেন। এই রুটগুলি হল—শিয়ালদহ- থেকে গোরক্ষপুর, শিয়ালদহ থেকে গয়া, শিয়ালদহ থেকে পুরী, কলকাতা থেকে জয়নগর, মালদহ টাউন থেকে আনন্দ বিহার এবং মালদহ টাউন থেকে ভালসদ। এই রুটগুলিতে এক থেকে দু’টি করে ট্রিপ

কলকাতা, ১৫ মার্চ: আসন্ন হোলি উপলক্ষে ভারতীয় রেল বেশকিছু হোলি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। পূর্ব রেলের তরফে হোলিতে চালানো হবে সাতটি স্পেশাল ট্রেন। এই রুটগুলি হল—শিয়ালদহ- থেকে গোরক্ষপুর, শিয়ালদহ থেকে গয়া, শিয়ালদহ থেকে পুরী, কলকাতা থেকে জয়নগর, মালদহ টাউন থেকে আনন্দ বিহার এবং মালদহ টাউন থেকে ভালসদ। এই রুটগুলিতে এক থেকে দু’টি করে ট্রিপ চলবে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, চলতি মাসের শেষে গোটা দেশ মেতে উঠবে হোলির উৎসবে। হোলির ছুটিতে বহু মানুষ বেড়াতে যাবেন দেশের বিভিন্ন প্রান্তে। দোলের এই ভরা মরশুমে ট্রেনের টিকিটের চাহিদাও বেশ বাড়তে থাকে। এজন্য যাত্রীদের বাড়তি সার্জ গুনতে হয়। কিন্তু স্পেশাল এই ট্রেনে টিকিট কনফার্ম করলে যাত্রীরা অনেকটাই উপকৃত হবেন। বিশেষ এই পরিষেবা চালিয়ে পূর্ব রেল ১৬ হাজার ৪১৬টি বার্থ তৈরি করতে সক্ষম হবে রেল। পূর্ব রেলের তরফে খুব শীঘ্রই এই স্পেশাল ট্রেনগুলির টিকিট বুকিং প্রক্রিয়া শুরু হবে। এই টিকিট বুকিংয়ের আনুষ্ঠানিক ঘোষণাও খুব তাড়াতাড়ি হবে বলে সূত্রের খবর।