• facebook
  • twitter
Friday, 20 September, 2024

চিকিৎসক নিগ্রহ: অভিযুক্ত বিডিও-কে বদলি করল নবান্ন

ঘটনার তিন দিন পরেও বিডিওর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ায় সোমবার আন্দোলনে নামে আইএমএ

চিকিৎসক নিগ্রহে অভিযুক্ত হবিবপুরের বিডিওকে বদলি করল নবান্ন।তাঁকে সাধারণ প্রশাসনের পদ থেকে সরিয়ে রাজ্যের টেকনিক্যাল এডুকেশন, ট্রেনিং অ্যান্ড স্কিল ডেভেলপমেন্ট দপ্তরের ওএসডি করা হয়েছে। তবে চিকিৎসকদের ওই সংগঠনের দাবি, বিডিওকে জামিন অযোগ্য ধারায় গ্রেপ্তার না করা পর্যন্ত তারা পিছু হটবে না। মালদার জেলাশাসক নীতিন সিংঘানিয়া বলেন, ‘অভিযুক্ত বিডিওকে ইতিমধ্যেই রাজ্য প্রশাসনের নির্দেশে বদলি করা হয়েছে। অভিযোগ নিয়ে পুলিশ তদন্ত করছে।’

উল্লেখ্য,গত ৯ অগস্ট রাত পৌনে তিনটে নাগাদ অসুস্থ স্ত্রীকে নিয়ে বুলবুলচণ্ডী গ্রামীণ হাসপাতালে গিয়েছিলেন হবিবপুরের বিডিও অংশুমান দত্ত। সেই সময়ে চিকিৎসার দায়িত্বে ছিলেন দীপাঞ্জন মণ্ডল। স্ত্রীকে গাড়ির ভেতরেই চিকিৎসা করতে হবে বলে দাবি করেন বিডিও। রোগিণীর শ্বাসকষ্ট থাকায় অক্সিজেনের প্রয়োজন থাকায় চিকিৎসা গাড়িতে দেওয়া সম্ভব নয় বলে ওয়ার্ডে স্ত্রীকে আনার কথা বলেন সরকারি চিকিৎসক। এরপর ক্ষিপ্ত হয়ে বিডিও ওই চিকিৎসককে চড়, ঘুসি মারার পাশাপাশি ধাক্কা মেরে ফেলে দেন বলে অভিযোগ। দীপাঞ্জনের হাতের আঙুলে ও বুকে চোট লাগে। তিনি হবিবপুর থানায় অভিযোগ দায়ের করেন।

কিন্তু ঘটনার তিন দিন পরেও বিডিওর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ায় সোমবার আন্দোলনে নামে আইএমএ। বেলা দেড়টা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত চেম্বার বন্ধ রেখে প্রতীকী ধর্মঘট পালন করে তারা। জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে দেখা করে তাঁদের বক্তব্য জানান আইএমএ-র মালদা শাখার সভাপতি তাপস চক্রবর্তী ও সম্পাদক পীযূষ কান্তি মণ্ডল। তাঁরা বলেন, ‘আইসি ছুটিতে আছেন এই অজুহাতে দু’দিন পরে এফআইআর নেওয়া হয়েছে। বিডিওকে শাস্তিমূলক বদলির জন্য জেলাশাসককে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।’সন্ধ্যার আগেই অবশ্য নবান্নের নির্দেশে অভিযুক্ত বিডিওকে বদলি করা হয়।