• facebook
  • twitter
Tuesday, 24 September, 2024

বিজেপি-কংগ্রেসের কর্মসূচিতে অনুমতি আদালতের

হাজরা মোড়ে বিজেপিকেও সভা করার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ, ২৫ সেপ্টেম্বর, বুধবার দুপুর ২টো থেকে সন্ধে ৬টা পর্যন্ত ওই কর্মসূচি করতে পারবে বিজেপি।

আরজি কর-কাণ্ডে দেশজুড়ে প্রতিবাদ। কলকাতা সহ গোটা রাজ্যজুড়ে একাধিক সভা ও মিছিল করতে দেখা গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলকে। কিন্তু চলতি মাসেই বিজেপি এবং কংগ্রেসের সভায় অনুমতি দেয়নি পুলিশ। সেই মামলা গড়ায় কলকাতা হাইকোর্টেও। মঙ্গলবার সেই মামলারই শুনানি ছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের একক বেঞ্চে। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কংগ্রেস ও বিজেপির কর্মসূচিতে শর্তসাপেক্ষে অনুমতি দিল আদালত।

হাইকোর্টের নির্দেশ, আগামী ২৫ এবং ২৬ সেপ্টেম্বর ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে সভা করতে পারবে কংগ্রেস। দুপুর ১২টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত কর্মসূচি চালানো যাবে। ওই কর্মসূচিতে ১০০ জনের বেশি জমায়েত করা যাবে না।

অন্যদিকে হাজরা মোড়ে বিজেপিকেও সভা করার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ, ২৫ সেপ্টেম্বর, বুধবার দুপুর ২টো থেকে সন্ধে ৬টা পর্যন্ত ওই কর্মসূচি করতে পারবে বিজেপি। ২০০ থেকে ৩০০ জনের বেশি জমায়েত করা যাবে না। পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে পুলিশকে।