• facebook
  • twitter
Friday, 18 October, 2024

হলদিয়ায় ভুল চিকিৎসার কারণে অষ্টম শ্রেণীর ছাত্রের মৃত্যু

কলকাতা, ২৪ জানুয়ারি: চিকিৎসায় গাফিলতিতে এক কিশোরের মৃত্যুর অভিযোগ উঠল হলদিয়া মহকুমা হাসপাতালের বিরুদ্ধে। মৃতের নাম সৌম্যদীপ পাত্র। সে পূর্ব মেদিনীপুরের দুর্গাচকে বাসুদেবপুর গর্ভমেন্ট স্পনসর্ড হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। সে ভুল চিকিৎসার কারণে ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। জানা গিয়েছে, সপ্তাহখানেক আগে পায়ে গুরুতর চোট পায় সৌম্যদীপ। স্কুলে যাওয়ার

কলকাতা, ২৪ জানুয়ারি: চিকিৎসায় গাফিলতিতে এক কিশোরের মৃত্যুর অভিযোগ উঠল হলদিয়া মহকুমা হাসপাতালের বিরুদ্ধে। মৃতের নাম সৌম্যদীপ পাত্র। সে পূর্ব মেদিনীপুরের দুর্গাচকে বাসুদেবপুর গর্ভমেন্ট স্পনসর্ড হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। সে ভুল চিকিৎসার কারণে ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। জানা গিয়েছে, সপ্তাহখানেক আগে পায়ে গুরুতর চোট পায় সৌম্যদীপ। স্কুলে যাওয়ার পথে গর্তে পা পড়ে এই ঘটনা ঘটে।

ঘটনার পর চিকিৎসার জন্য হলদিয়া মহকুমা হাসপাতালে নিয়ে যায় সৌম্যদীপের পরিবার। সেখানে চিকিৎসকরা তাঁর পায়ে প্লাস্টার করে দিলেও কয়েকদিন পর ক্ষতস্থানে অসহায় যন্ত্রনা হতে থাকে। ফের ওই ছাত্রটিকে হলদিয়া মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বিষয়টি গুরুতর আকার ধারণ করতেই প্রথমে সৌম্যদীপকে তমলুক জেলা হাসপাতাল ও পরে কলকাতায় রেফার করা হয়। কলকাতায় আনার পর দেখা যায় তার পায়ে গ্যাংগ্রিন হয়ে গেছে। সেজন্য সে কলকাতার হাসপাতালেই মারা যায় বলে অভিযোগ।

এদিকে সৌম্যদীপের স্কুলের প্রধান শিক্ষক অনুপম বিশ্বাসের অভিযোগ, হলদিয়া মহকুমা হাসপাতালের ভুল চিকিৎসার কারণেই ছাত্রটির মৃত্যু হয়েছে। এই বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ জানাব। আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছে, তাঁরা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন।