আরজি কর কাণ্ডে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষীকে তলব সিবিআইয়ের

আরজি কর কাণ্ডে নয়া মোড়! এবার বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে তলব করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, দিন কয়েক আগে মীনাক্ষী মুখোপাধ্যায়কে ফোন করে ১৯ সেপ্টেম্বর অর্থাৎ, আজ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার কথা বলা হয়।

সূত্রের খবর, সিবিআইয়ের তলবের প্রেক্ষিতে হাজিরা দিতে চলেছেন মীনাক্ষী। এই কারণেই রায়গঞ্জ থেকে কলকাতায় আসছেন তিনি। গতকাল রাতে ট্রেনে চাপেন তিনি। আজ সকালে কলকাতা এসে পৌঁছানো কথা তাঁর। কলকাতা পৌঁছেন সোজা সিজিও কমপ্লেক্স চলে যাবেন মীনাক্ষী।

এদিকে সিবিআই তলবের ব্যাপারে মীনাক্ষী মুখ খোলেননি। তবে সিপিএমের একটি সূত্র বলেছে, খুব বড় অঘটন না ঘটলে মীনাক্ষী আজই সিবিআই হাজিরা দিচ্ছেন। এর আগেও মীনাক্ষীকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু ব্যস্ততার কারণ দেখিয়ে সেবার হাজির দেননি তিনি।


আরজি কর ধর্ষণ-খুন কাণ্ডের পাশাপাশি আরজি করে এবং ভাঙচুরের ঘটনারও তদন্ত করছে সিবিআই। কিন্তু এর মধ্যে কোন মামলায় মীনাক্ষীকে ডেকে পাঠানো হল? তা নিয়ে ধন্দ তৈরি হয়েছে। সূত্রের খবর, প্রথম ‘রাতদখল’ কর্মসূচি চলাকালীন আরজি করে হামলার ঘটনা ঘটে।

বহিরাগত একদল যুবকের মাঝরাতে আরজি কর হাসপাতালে ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ ওঠে। সেই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্যই মীনাক্ষীকে ডেকে পাঠানো হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। আজ মীনাক্ষীকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি তাঁর বয়ান রেকর্ড করা হতে পারে।

আরজি কর হাসপাতালে ভাঙচুরের ঘটনায় এর আগে মিনাক্ষী মুখোপাধ্যায়-সহ সিপিএমের ছাত্র-যুব নেতানেত্রীদের নোটিস পাঠিয়েছিল কলকাতা পুলিশ।