৪ জুনিয়র চিকিৎসককে তলব করল সিবিআই

তথ্যপ্রমাণ ঘেঁটে সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন, আরজি কর হাসপাতালের নির্যাতিতা ওই তরুণী-চিকিৎসকের বিরুদ্ধে তাঁরই বিভাগের বেশ কয়েকজন জুনিয়র চিকিৎসক অভিযোগ করেছিলেন। আরজি কর-এ ধর্ষণ ও খুনের ঘটনায় সেই হাসপাতালেরই ৪ জন জুনিয়র চিকিৎসককে বুধবার ডেকে পাঠাল সিবিআই। এই জুনিয়র-চিকিৎসকদের কাছ থেকে তদন্তকারী আধিকারিকরা জানতে চান, কেন নির্যাতিতা ওই তরুণী চিকিৎসকের বিরুদ্ধে হাসপাতালে অভিযোগ দায়ের করা হয়েছিল।    

 
আরজি কর হাসপাতালে তরুণী-চিকিৎসককে ধর্ষণ ও খুনের তদন্তে আরও তথ্য সংগ্রহের জন্য ডাকা হল সেই হাসপাতালের চেস্ট মেডিসিন বিভাগের ৪ পড়ুয়া চিকিৎসককে। বুধবার এই ৪ জন দুপুর সাড়ে ১২ টা নাগাদ সিবিআই দপ্তরে আসেন। সূত্রের খবর, এঁরা সকলেই সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ ছিলেন। পড়ুয়ারা হলেন পেডিয়াট্রিক মেডিসিন বিভাগের হাউস স্টাফ আশিষ পাণ্ডে, নির্জন বাগচি, ইন্টার্ন, শরিফ হাসান, ইন্টার্ন। সিজিও কমপ্লেক্সে চার জনেরই বয়ান রেকর্ড করবে সিবিআই। 
 
প্রসঙ্গত বলা যায়, আরজি করে ধর্ষণ ও খুনের ঘটনায় এখনও পর্যন্ত মাত্র এক জনকেই গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। এই পরিস্থিতিতে খুনের মামলায় গতি আনতে  আরও তথ্য সংগ্রহ করতে তৎপর হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হাসপাতালের অন্দরের আরও গূঢ় তথ্য তাঁদের কাছ থেকে জানতে ৪ পড়ুয়াকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়।