৭ অক্টোবর পর্যন্ত পার্থ ও অয়নের জেল  হেফাজত, নির্দেশ সিবিআই আদালতের

পার্থ চট্টোপাধ্যায় ও অয়ন শীলকে ফের জেল হেফাজতে পাঠাল বিশেষ সিবিআই আদালত। শুক্রবার ভার্চুয়াল মাধ্যমে পার্থ ও অয়নকে আদালতে হাজির করানো হয়েছিল। আদালত জানায়, ৭ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতে থাকবেন পার্থ ও অয়ন।  এদিন জেলে গিয়ে পার্থকে জেরা করার জন্য আবেদন জানিয়েছে সিবিআই।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছিল সিবিআই। মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টের বিশেষ সিবিআই আদালতে ভার্চুয়ালি পেশ করা হয় পার্থকে। শুনানি চলাকালীন তাঁকে গ্রেপ্তারের আবেদন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আবেদন মঞ্জুর করা হলে সিবিআই পার্থকে শ্যোন অ্যারেস্ট করে। পার্থর পাশাপাশি অয়নকেও একইভাবে গ্রেপ্তার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও সেদিন ওই দুইজনকে নিজেদের হেপাজতে নেওয়ার জন্য আলাদা করে আবেদন জানায়নি সিবিআই। উল্লেখ্য, বর্তমানে প্রেসিডেন্সি জেলের হাসপাতালে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি অয়নও বর্তমানে জেলবন্দি রয়েছেন।
উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ২২ জুলাই দক্ষিণ কলকাতার নাকতলার বাড়ি থেকে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করেছিল ইডি। পার্থর পাশাপাশি তাঁর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেপ্তার করা হয়েছিল। অপরদিকে ২০২৩ সালের মার্চ মাসে তৎকালীন তৃণমূলের যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ প্রোমোটার অয়ন শীলকে গ্রেপ্তার করেছিল ইডি। এবার তাঁকে গ্রেপ্তার করল সিবিআই।
 সম্প্রতি জামিন চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি চলাকালীন বিচাপতিরা জানিয়েছেন, পুজোর আগে এই মামলার নিষ্পত্তি সম্ভব নয়। নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডির মামলায় পার্থর জামিনের আবেদন বর্তমানে শীর্ষ আদালতে বিচারাধীন আছে। এই মামলার পরবর্তী শুনানি হবে ১৭ অক্টোবর তারিখে।