• facebook
  • twitter
Monday, 16 September, 2024

বিতর্কিত মন্তব্যের জেরে তৃণমূল বিধায়কের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা

মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা আছে।

আরজি কর কাণ্ড নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে তৃণমূল বিধায়কের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের হল। বুধবার হাইকোর্টে সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের মামলা দায়েরের অনুমতি চাওয়া হয়। সেই অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা আছে।

প্রসঙ্গত, সোমবার আরজি কর কাণ্ডের প্রতিবাদে সোনারপুরে একটি বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়। সেই অবস্থান বিক্ষোভের মঞ্চ থেকে বিরোধীদের উদ্দেশ্যে সুর চড়িয়ে ‘বদলা নেওয়ার’ হুঁশিয়ারি দেন বলে অভিযোগ ওঠে লাভলির বিরুদ্ধে।

তাঁর করা এই মন্তব্যকে ঘিরে রাজনৈতিক মহলে তুমুল বিতর্ক ও সমালোচনার ঝড় বয়ে যায়। এমনকী তাঁকে এই ধরণের মন্তব্য থেকে বিরত থাকার নির্দেশ দেয় তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

বিরোধীদের উদ্দেশ্যে লাভলি বলেন, সিপিএম নেতারা – সুজনদা, সায়ন ঘুরে বেড়াচ্ছেন কীভাবে? কারণ, বদলা হয়নি। বদল হয়েছিল। ২০১১-এ আমরা বলেছিলাম, বদল চাই। আর ২০২৪ সালে বলছি, বদলা চাই। মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে কেউ আঙুল তুললে, সেই আঙুল কীভাবে নামাতে হয়, আমরা জানি।

এমনকী জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে ঘিরেও কুমন্তব্যের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। জুনিয়র চিকিৎসকদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, দিনের পর দিন আন্দোলনের নামে মানুষকে হয়রানি করা হচ্ছে। গরিব মানুষ যারা চিকিৎসার জন্য আসে, যারা গ্রামবাংলা থেকে আসে, যারা প্রান্তিক এলাকা থেকে আসে, যাদের চিকিৎসা করার ক্ষমতা নেই প্রাইভেট হাসপাতালে গিয়ে, আজকে তারা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তাঁর আরও সংযোজন, কোনও চিকিৎসা হচ্ছে না। এরা মানবিক? এরা মানুষ? কসাইতে পরিণত হচ্ছে দিনের পর দিন ডাক্তাররা।

তাঁর এই বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে মঙ্গলবার সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেন স্থানীয় সিপিএম নেতা সায়ন বন্দ্যোপাধ্যায়। এবার সেই মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ।