• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

বিধায়ক শওকত মোল্লার বিরুদ্ধে মামলা প্রত্যাহার, মামলাকারীকে দশ হাজারের জরিমানা

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে এক আবেদনকারীর মামলা প্রত্যাহারে আদালতের সময় নষ্ট করার জন্য আর্থিক জরিমানার নির্দেশ জারি করা হয়েছে।  ভাঙরের একটি ঘটনায় ক্যানিং পূর্বের বিধায়ক তথা দক্ষিণ ২৪ পরগনার তৃণমূল নেতা শওকত মোল্লার বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। সেই মামলা বেশ কিছুদিন ধরে চলেছিল। তারপর মামলাকারী তা

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে এক আবেদনকারীর মামলা প্রত্যাহারে আদালতের সময় নষ্ট করার জন্য আর্থিক জরিমানার নির্দেশ জারি করা হয়েছে।  ভাঙরের একটি ঘটনায় ক্যানিং পূর্বের বিধায়ক তথা দক্ষিণ ২৪ পরগনার তৃণমূল নেতা শওকত মোল্লার বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। সেই মামলা বেশ কিছুদিন ধরে চলেছিল। তারপর মামলাকারী তা প্রত্যাহার করে নেন। এই কারণেই মামলাকারীকে ১০ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। মামলা করে তা প্রত্যাহার করে নেওয়ায় আদালতের সময় নষ্ট হয়েছে, যা কাম্য নয় বলে মনে করেন বিচারপতি অমৃতা সিনহা।

মঙ্গলবার এই কারণেই ওই মামলাকারীকে জরিমানার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।বিচারপতি অমৃতা সিনহা এদিন তাঁর নির্দেশে জানিয়েছে, -‘জরিমানার টাকায় উচ্চ আদালত চত্বরে বড় গাছ লাগাতে হবে।  এব্যাপারে বন দফতরের সঙ্গে কথা বলে তাদের দায়িত্ব দিতে হবে। কোনও ফুলের গাছ বা পাতাবাহার নয়, এমন গাছ লাগাতে হবে যা ভবিষ্যতে অনেক বড় বৃক্ষ হয়ে ওঠে’। নির্দেশে একই সঙ্গে বিচারপতি অমৃতা সিনহা বলেছেন যে, -‘মামলাকারীর দেওয়া জরিমানার টাকায় গাছ লাগানো হয়েছে কিনা তা জানিয়ে ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা করতে হবে কলকাতা হাইকোর্টে’।

এই ধরণের নির্দেশ এই প্রথম নয়, গত সপ্তাহেই একটি মামলতেও জরিমানার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা। সেই টাকায় কলকাতা হাইকোর্টের মহিলা কর্মীদের জন্য শৌচালয় নির্মাণের কাজে ব্যবহারের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। এদিন  ভাঙরের তৃণমূল নেতা সওকত মোল্লার বিরুদ্ধে মামলা করেও প্রত্যাহার করে নিয়েছেন এক আবেদনকারী। তাতে আদালতের সময় নষ্ট হয়েছে। মঙ্গলবার এই কারণে ওই মামলাকারীকে জরিমানার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।