• facebook
  • twitter
Sunday, 20 October, 2024

রাজ্যের ৬ কেন্দ্রে উপনির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

৬ কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। শুক্রবার সন্ধ্যায় এক্স হ্যান্ডেলে প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি।

৬ কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। শুক্রবার সন্ধ্যায় এক্স হ্যান্ডেলে প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলগুলির মধ্যে প্রথম বিজেপিই প্রার্থী তালিকা ঘোষণা করল। বাম-কংগ্রেস জোট নিয়ে জটিলতা চলায় এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি তারা। রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসও প্রার্থী তালিকা প্রকাশ করেনি।

বিজেপির প্রার্থী তালিকায় বড় কোনও নাম নেই। মূলত স্থানীয়দেরই প্রার্থী করেছে গেরুয়া শিবির। সেলিব্রিটি মুখ বা বড় কোও নামের বদলে এবার সংগঠনের লোকের ওপরই ভরসা রেখেছে বঙ্গ বিজেপি। কোচবিহার জেলার সিতাই কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দীপককুমার রায়। উত্তরবঙ্গেরই আরেক কেন্দ্র আলিপুরদুয়ার জেলার মাদারিহাটে রাহুল লোহারকে প্রার্থী করা হয়েছে।

২০২১ সালে বিধানসভা নির্বাচনে মাদারিহাটে জয়লাভ করেছিলেন বিজেপির মনোজ টিগগা। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তিনি আলিপুরদুয়ার থেকে সাংসদ হিসেবে মনোনীত হওয়ায় এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। রাজ্যে ৬ কেন্দ্রের মধ্যে একমাত্র এই আলিপুরদুয়ার কেন্দ্র নিয়েই কিছুটা চাপে রয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে জোড়াফুল শিবির কার উপর ভরসা রাখে সেটাই এখন দেখার।

উত্তর ২৪ পরগনা জেলার হাড়োয়া কেন্দ্রে বিজেপি টিকিটের প্রতিদ্বন্দ্বিতা করবেন বিমল দাস। এই জেলারই নৈহাটি কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে রূপক মিত্রকে। অন্যদিকে মেদিনীপুর কেন্দ্রে বিজেপি টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন শুভজিৎ রায়। অনেকেই মনে করেছিলেন এই কেন্দ্রে টিকিট দেয়া হতে পারে প্রাক্তন সাংসদ তথা বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। বাঁকুড়া জেলার তালডাংরা কেন্দ্রে বিজেপি টিকিট লড়বেন অনন্যা রায় চক্রবর্তী।

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে এই ৬টি কেন্দ্রের মধ্যে একমাত্র আলিপুরদুয়ার জেলার মাদারিহাটে জিতেছিল বিজেপি। বাকি ৫টি কেন্দ্রই রাজ্যের শাসকদলের ঝুলিতে যায়। আগামী ১৩ নভেম্বর সিতাই, মাদারিহাট, তালডাংরা, মেদিনীপুর, হাড়োয়া এবং নৈহাটি কেন্দ্রে ভোটগ্রহণ। গণনা হবে ২৩ নভেম্বর।