• facebook
  • twitter
Monday, 16 September, 2024

পুলিশকে জুতো ছোঁড়ার অভিযোগে গ্রেপ্তার বিজেপি নেত্রী

বুধবার ভোরবেলা তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে চুঁচুড়া মহিলা থানার পুলিশ।

পুলিশকে জুতো ছোঁড়ার অভিযোগে গ্রেপ্তার বিজেপি নেত্রী। ঘটনাটি হুগলি জেলার। বিজেপির জেলা শাসকের দপ্তরের অভিযানের দিন পুলিশকে জুতো ছোঁড়ার অভিযোগ ওঠে দলের নেত্রী পম্পা অধিকারীর বিরুদ্ধে। এরপর বুধবার ভোরবেলা তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে চুঁচুড়া মহিলা থানার পুলিশ।

গত ২ সেপ্টেম্বর হুগলি এবং শ্রীরামপুর সাংগঠনিক জেলার বিজেপি নেতৃত্ব যৌথভাবে প্রতিবাদ মিছিলে নেমেছিলে। দলের নেতা-কর্মীরা মিছিল করে ঘড়ির মোড় পর্যন্ত পৌঁছানো মাত্রই সেখানে পুলিশ ব্যারিকেড করে তাঁদের আটকে দেয়।

এরপর পুলিশের সঙ্গে কার্যত ধস্তাধস্তির পরিস্থিতির সৃষ্টি হয় বিজেপি নেতা-কর্মীদের। পুলিশের অভিযোগ, ওই বিক্ষোভের সময়েই পুলিশকর্মীদের জুতো ছুঁড়ে মারেন বিজেপির শ্রীরামপুর সাংগঠনিক জেলার সম্পাদক পম্পা অধিকারী।

পম্পার স্বামী জানান, ভোর সাড়ে ৪টে নাগাদ বিশাল পুলিশ বাহিনী তাঁদের বাড়িতে আসে। পম্পাকে গ্রেপ্তার করে নিয়ে যায় থানায়। পম্পার গ্রেপ্তারির খবর পাওয়া মাত্রই চুঁচুড়া মহিলা থানায় গিয়েছিলেন জেলা বিজেপি নেতৃত্ব।

হুগলি সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি তুষার মজুমদার বলেন, সেদিন বিক্ষোভে বহু মানুষ অংশগ্রহণ করেছিলেন। তবু সবার মধ্যে শুধুমাত্র পম্পাকেই কেন গ্রেপ্তার করা হল? আমরা এই গ্রেপ্তারির বিরুদ্ধে আইনি সাহায্য নেব।

পুলিশ সূত্রে খবর, কর্তব্যরত পুলিশের কাজে বাধাদান, বেআইনি জমায়েত, বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে জমায়েত হওয়া-সহ ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় পম্পার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।