মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু বিজেপি প্রার্থী শুভজিৎ রায়ের

আগামী ১৩ নভেম্বর মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী হিসেবে  শুভজিৎ রায়ের নাম ঘোষণা করা হয়েছে। মেদিনীপুর আদালতের আইনজীবী শুভজিৎ রায় ওরফে বান্টি ২০১১ সালের বিধানসভা নির্বাচনে মেদিনীপুর বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়ে তৎকালীন তৃণমূল কংগ্রেসের প্রার্থী  মৃগেন্দ্র নাথ মাইতির কাছে হেরে গিয়েছিলেন।

এছাড়াও তিনি মেদিনীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড থেকে দাঁড়িয়েও পৌরসভার নির্বাচনে পরাজিত হয়েছিলেন। তবে তিনি বিজেপি দলের সঙ্গে প্রথম থেকে রয়েছেন। তিনি বিজেপির মেদিনীপুর সাংগঠনিক জেলা কমিটির অন্যতম নেতৃত্ব। পাশাপাশি রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা  শুভেন্দু অধিকারী অত্যন্ত ঘনিষ্ঠ বলেও পরিচিত। প্রার্থী হিসেবে  নাম ঘোষণা হওয়ার পর রবিবার সকালে মেদিনীপুর শহরের সিদ্ধেশ্বরী মন্দিরে  পুজো দিয়ে নির্বাচনী প্রচার শুরু করেন বিজেপি প্রার্থী শুভজিৎ রায়।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে  মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের অধীন মেদিনীপুর পৌরসভার ২৫টি ওয়ার্ডের মধ্যে  ১৫টি ওয়ার্ডে বিজেপি প্রার্থী এগিয়ে ছিলেন। মেদিনীপুর পৌরসভার ২৫টি  ওয়ার্ড থেকে তৃণমূল কংগ্রেসের থেকে বিজেপি পাঁচ হাজার ১০০ ভোটে এগিয়ে ছিল। কিন্তু ৯টি গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিজেপি প্রার্থীর থেকে  ৭ হাজার ২০০ ভোটে  এগিয়ে যায়। তাই মেদিনীপুর বিধানসভা কেন্দ্র থেকে মেদিনীপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী জুন মালিয়া মাত্র ২ হাজার ১০০ ভোটে লিড পান। তাই প্রচারে মেদিনীপুর পৌরসভার ২৫টি ওয়ার্ডকে বেশি গুরুত্ব দিয়েছে বিজেপি।


শনিবার সন্ধেয় দলের রাজ্য কমিটির পক্ষ থেকে মেদিনীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি দলের প্রার্থী হিসেবে  শুভজিৎ রায়ের নাম ঘোষণা করা হয়। মেদিনীপুর বিধানসভা এলাকায় বিজেপির ৪টি মণ্ডল কমিটি রয়েছে। ওই ৪টি মণ্ডল কমিটির দায়িত্ব  ৪ বিধায়ক  ও ৪ বিজেপি রাজ্য কমিটির নেতৃত্বকে  দেওয়া হয়েছে। ওই ৪ জন বিধায়ক হলেন হুগলির খানাকুলের বিধায়ক  সুশান্ত ঘোষ, ঘাটালের বিধায়ক শীতল কপাট, পূর্ব মেদিনীপুর জেলার খেজুরির বিধায়ক  শান্তনু প্রামাণিক  ও ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতি। বিজেপির রাজ্য কমিটির ৪ জন নেতৃত্ব হলেন  ধীমান কোলে, তুষার মুখোপাধ্যায়, সোনালি মুর্মু ও শমিত দাস।