বনধে স্কুল খোলা নিয়ে বচসা-হাতাহাতি, মাথা ফাটল প্রধান শিক্ষকের

বিজেপির ডাকা বাংলা বনধে (BJP Bangla Bandh) স্কুল খোলা রাখা নিয়ে বচসা। পার্শ্বশিক্ষকের হাতুড়ির আঘাতে মাথা ফাটল বিদ্যালয়ের প্রধান শিক্ষকের। মুর্শিদাবাদের ইসলামপুরের গোয়াস কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের ঘটনা। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আক্রান্ত প্রধান শিক্ষকের অবস্থা গুরুতর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাতাহাতির ঘটনায় আহত প্রধান শিক্ষকের নাম শঙ্কর মণ্ডল। তাঁর বয়স ৫৮। গুরুতর জখম অবস্থায় শঙ্করবাবু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিকে এই ঘটনার পর থেকেই অভিযুক্ত শিক্ষকের খোঁজ পাওয়া যাচ্ছে না। পুলিশ তাঁর খোঁজে চালাচ্ছে।

আরজি করের ট্রেনি ডাক্তারকে ধর্ষণ-খুনের প্রতিবাদে বুধবার রাজ্যজুড়ে বনধ ডেকেছিল বিজেপি। সেই বনধে স্কুল খোলা রাখা নিয়েই প্রধান শিক্ষক ও পার্শ্ব শিক্ষকের মধ্যে বচসার সূত্রপাত। স্কুল চালু রাখার পক্ষপাতী ছিলেন না পার্শ্ব শিক্ষক জিয়ারুল ইসলাম। কিন্তু প্রধান শিক্ষক শঙ্কর মণ্ডলের স্কুল খোলা রাখা পক্ষে ছিলেন।


স্কুল সূত্রে জানা গিয়েছে, স্কুল খোলা প্রধান শিক্ষক শঙ্কর মণ্ডল ও পার্শ্বশিক্ষক জিয়ারুল ইসলামের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। আচমকা স্কুলের ঘণ্টা বাজানোর হাতুড়ি দিয়ে প্রধান শিক্ষকের মাথায় আঘাত করেন ওই পার্শ্বশিক্ষক। রক্তে ভেসে যায় গোটা এলাকা। জ্ঞান হারান শঙ্করবাবু। এরপরই পালিয়ে যান জিয়ারুল ইসলাম।

দ্রুত প্রধান শিক্ষককে উদ্ধার করে ইসলামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যান তাঁর সহকর্মীরা। পরিস্থিতির অবনতি হওয়ায় তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।