• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ভুয়ো ডাক্তারি ডিগ্রী ব্যবহারের অভিযোগ তুলল গেরুয়া শিবির

২০২৩ সালে মুকুটমণির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন তাঁর স্ত্রী। দাবি করেছিলেন, বিয়ের পরের দিন থেকেই নাকি মুকুটমণি বিবাহবিচ্ছেদ চাইছিলেন। এমনকী মোটা অঙ্কের টাকাও দাবি করেছিলেন।

আরজি কর কাণ্ডে চিকিৎসকদের আন্দোলনের মাঝেই এক চিকিৎসক তথা তৃণমূল বিধায়ককে ভুয়ো বলে অভিযোগ তুলল বিজেপি। এই ঘটনায় তাঁর গ্রেপ্তারির দাবিতে সরব হয়েছে বিজেপি। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে গেরুয়া শিবির দাবি করেছে, তৃণমূল বিধায়ক মুকুটমণি অধিকারী শুধুমাত্র এমবিবিএস ডিগ্রি পাস করেছেন। কিন্তু তিনি নিজের প্রেসক্রিপশন প্যাডে পিজি ক্যাল ব্যবহার করেন। বিজেপি-র তরফে দাবি, মুকুটমণি কোনও দিনই পোস্ট গ্রাজুয়েশনই করেননি। তাই ভুয়ো ডিগ্রি দেখিয়ে তিনি আদতে সাধারণ মানুষের জীবন নিয়ে খেলছেন।

জুনিয়র চিকিৎসকদেরদের লাগাতার আন্দোলন নিয়ে এমনিতেই অস্বস্তিতে রয়েছে শাসকদল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইতিমধ্যে একাধিক সিদ্ধান্ত নিতে হয়েছে বিক্ষোভ-অবস্থানের পর। এবার মুকুটমণির বিষয় নিয়েও তাঁর ওপর চাপ সৃষ্টির চেষ্টা করল বিজেপি। তাঁদের সাফ বক্তব্য, মুকুটমণি অধিকারীকে যদি গ্রেপ্তার না করা হয়, তাহলে ভবিষ্যতে যদি ভুল চিকিৎসার কারণে কারও কোনও ক্ষতি হয় তার দায়ভার নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

ইতিমধ্যেই সাধারণ মানুষকে বিজেপি পরামর্শ দিয়েছে এই ভুয়ো ডাক্তারের কাছে না যেতে। এমনকি তাঁর দেওয়া ওষুধ না খাওয়ার পরামর্শও দেওয়া হয়েছে। গেরুয়া শিবিরের খোঁচা, ‘মুকুটমণি এতদিন তো শ্লীলতাহানিতে অভিযুক্ত ছিলেন। এখন তিনি ভুয়ো ডিগ্রিধারীও।’ ২০২৩ সালে মুকুটমণির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন তাঁর স্ত্রী। দাবি করেছিলেন, বিয়ের পরের দিন থেকেই নাকি মুকুটমণি বিবাহবিচ্ছেদ চাইছিলেন। এমনকী মোটা অঙ্কের টাকাও দাবি করেছিলেন। নির্যাতন ছাড়াও তাঁর বিরুদ্ধে তোলাবাজি, বিশ্বাসভঙ্গ সহ একাধিক অভিযোগ আনা হয়েছিল। মোট ৬টি ধারায় মামলা করেছিলেন মুকুটমণির স্ত্রী। সেই নিয়েও তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।