• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে তলব সিবিআইয়ের

বিরূপাক্ষ বিশ্বাসকে ইতিমধ্যে সাসপেন্ড করেছে স্বাস্থ্য ভবন ও রাজ্য মেডিক্যাল কাউন্সিল।

সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে তলব করল সিবিআই। আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের মামলায় চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শনিবার সল্টলেকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন বিরূপাক্ষ বিশ্বাস। আরজি কর কাণ্ডের তদন্তে ইতিমধ্যেই হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করেছে সিবিআই। সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ হওয়াতেই বিরূপাক্ষ বিশ্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরজি করের ঘটনা প্রকাশ্যে আসার পরেই বিরূপাক্ষ বিশ্বাসের নাম প্রকাশ্যে আসে। বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে থ্রেট কালচারের অভিযোগ উঠেছে। অভিযোগ, হাসপাতালগুলিতে ভয়ের রাজত্ব তৈরি করেছিলেন বিরূপাক্ষ বিশ্বাস। তাঁর ভয়ে অধিকাংশ জুনিয়র ডাক্তারকেই তটস্থ থাকতে হত। বিরূপাক্ষ বিশ্বাসকে ইতিমধ্যে সাসপেন্ড করেছে স্বাস্থ্য ভবন ও রাজ্য মেডিক্যাল কাউন্সিল।

আর জি কর হাসপাতালের সেমিনার রুমে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের দিন ঘটনাস্থলে ছিলেন বিরূপাক্ষ বিশ্বাস। ভাইরাল ভিডিওতেও বিরূপাক্ষ বিশ্বাসকে দেখা গিয়েছিল বলে অনেকের দাবি। অন্য কলেজের চিকিৎসক হলেও কেন এসেছিলেন আর জি কর হাসপাতালে? জানতে চায় সিবিআই। যদিও বিরূপাক্ষ বিশ্বাস দাবি করেন, ওই দিন আরজি কর হাসপাতালে গেলেও তিনি সেমিনার হলে যাননি।

উল্লেখ্য, টানা ৪২ দিনের আন্দোলন শেষে শনিবার বিভিন্ন সরকারি হাসপাতালে কাজে যোগ দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে সকাল থেকে কাজ শুরু করেছেন জুনিয়র চিকিৎসকরা।