‘দিদি হিসেবে অনুরোধ করছি আপনারা দ্রুত কাজে ফিরুন’, জুনিয়র ডাক্তারদের বললেন মমতা

দিদি হিসেবে অনুরোধ করছি আপনারা দ্রুত কাজে ফিরুন। শনিবার সল্টলেকের স্বাস্থ্য ভবনে জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে গিয়ে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার দুপুর ১টা নাগাদ সল্টলেকের স্বাস্থ্যভবন লাগোয়া ধর্নাস্থলে গিয়ে হাজির হন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, আমি আপনাদের আন্দোনকে কুর্ণিশ জানাই। আমি ছাত্র আন্দোলন থেকে উঠে এসেছি। আমার পোস্টটা বড় কথা নয়, মানুষের পোস্টটাই বড় কথা। কাল সারা রাত আপনারা কষ্ট পেয়েছেন ঝড়-জলের মধ্যে, আমার কষ্ট হয়েছে। আমি ঘুমোতে পারিনি। আমি মানসিক ভাবে কষ্ট পেয়েছি। আমাকে পাহারাদার হিসেবে জেগে থাকতে হয়।

মুখ্যমন্ত্রীর কথায়, আপনারা আমাদের ঘরেরই ভাইবোন। প্লিস দয়া করে কাজে যোগ দিন। আমি আপনাদের প্রতি কোনও অবিচার করব না। আর কষ্ট না করে যদি কাজে ফিরতে চান, আমি আপনাদের সবগুলো দাবি দেখব। আমি চাই তিলোত্তমার বিচার হোক। তিনমাসের মধ্যে সিবিআই ফাঁসির ব্যবস্থা করুক।


রাজ্যের সমস্ত হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ভেঙে দেওয়ার কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সব হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ভেঙে দিলাম। এবার থেকে রাজ্যের সমস্ত হাসপাতালের রোগী কল্যাণ সমিতিতে হাসপাতালের অধ্যক্ষ/সুপার, জুনিয়র ডাক্তার, সিনিয়র ডাক্তার, নার্স, জনপ্রতিনিধি এবং পুলিশের প্রতিনিধি থাকবেন।

জুনিয়র ডাক্তারদের প্রতি কোনও ব্যবস্থা নেওয়া হবে না বলেও এদিন স্পষ্ট করে দেন মমতা। তাঁর কথায়, কারও বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না। আপনাদের সহযোদ্ধা হিসেবে ধর্নামঞ্চে এসেছিল। আপনারা বিশ্বাস-ভরসা রাখলে সব আস্তে আস্তে করব। মুখ্যমন্ত্রী নই, দিদি হিসেবে আপনাদের কাছে এসেছি। আপনারা আমাদের ভাই-বোন। বড় দিদি হিসেবে এখানে এসেছি।